ছাদে বাগানের ক্ষতিগ্রস্ত পরিবার পেল শতাধিক গাছ

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

সাভারের সিআরপি রোডের ভাড়াটিয়া আহসান হাবিবের পরিবারকে শতাধিক গাছ উপহার দিয়েছে পরিবেশবাদী সংগঠন ‘গ্রিন সেভার্স অ্যাসোসিয়েশন’। আজ বুধবার দুপুরে ভুক্তভোগীর বাসায় গিয়ে এ গাছ তুলে দেয় সংগঠনটি।এ বিষয়ে গ্রিন সেভার্স অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আহসান রনি বলেন, ‘যেভাবে গাছগুলোকে কাটা হয়েছে, সত্যি আমরা মর্মাহত। যাদের গাছ কাটা হয়েছে তাদের দুঃখ লাঘবে আমরা কিছু গাছ তাদের হাতে তুলে দিয়েছি। তাদের সুন্দর একটি বাগান সাজিয়ে দিতে চাই।

সাভারের সিআরপি রোডের ওই বাড়ির ছাদে দা দিয়ে কুপিয়ে গাছ কেটে ফেলা সেই নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বেলা সাড়ে ১১টার দিকে সাভার মডেল থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম ওই নারীকে গ্রেপ্তারের বিষয়টি  নিশ্চিত করেন।

ছাদের টবে লাগানো গাছের মালিকের করা মামলায় ওই নারীকে গ্রেপ্তার করা হয় বলেও জানান সাইফুল ইসলাম।   এ সময় উপস্থিত সংবাদমাধ্যমকে ওই নারী বলেন, ‘আমি অন্যায়ের প্রতিবাদ করেছি। এ জন্য পুলিশ আমাকে আটক করেছে। গাছের প্রতি আমার কোনো ক্ষোভ নাই। হাবিব সাহেব আমাকে বকাবকি করেছেন, আমাকে ছাদ থেকে ফেলে দেবেন, আমাকে মারবেন। আমাকে বারবার মারতে আসছে আপনারা ভিডিওতে দেখেননি?

ওই নারী আরও বলেন, কোনোভাবে গাছের ডাল ভাঙছে, সে আমাকে অভিশাপ দেয়।গাছগুলো কাটার জন্য অনুতপ্ত কি না, জানতে চাইলে ওই নারী বলেন, ‘হ্যাঁ আমি এই ঘটনায় অনুতপ্ত। আমি বলছি যে, আমি যখন ভুল করছি আমি হাবিব ভাই আর হাবিব ভাইয়ের বউয়ের কাছে গিয়ে মাফ চাইব। আমি ভুল করছি। রাগের বশেই আমি করে ফেলছি কাজটা, রাগ ছাড়া আমি করি নাই। আমি দরকার হয় মাফ চাইব।

এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সাভারের সিআরপি রোডে একটি বাড়ির ছাদে লাগানো শখের গাছ দা দিয়ে কুপিয়ে কেটে ফেলেন ওই নারী। গাছ কাটার সেই ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। গাছের মালিক সুমাইয়া হাবিব ভিডিওটি পোস্ট করেন।

Sharing is caring!