ছাত্রলীগ নেতার কব্জি বিচ্ছিন্ন: মঠবাড়িয়ায় ছাত্রলীগ সভাপতিসহ ৩৮ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২০

পৌরছাত্রলীগ কমিটি বিলুপ্ত, ৪ কর্মী বহিষ্কার : গ্রেফতার -২

বার্তা ডেস্ক ॥ মঠবাড়িয়ায় দলীয় কোন্দরের জের ধরে পৌর ছাত্রলীগ নেতা শুভ শর্মার ডান হাতের কব্জি বিচ্ছিন্ন করার ঘটনায় উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম রাজু ও উপজেলা যুবলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল আহম্মেদ রছিসহ যুবলীগ ও ছাত্রলীগের ৩৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মশিউর রহমান মূর্তজা গতকাল বুধবার (১৯ আগস্ট) রাতে বাদি হয়ে মঠবাড়িয়া থানায় দায়ের করা মামলায় ১৮ জনকে নামিয় ও অজ্ঞাতনামা ১৫/ ২০ জনকে আসামী করা হয়েছে।

পুলিশ এ মামলার এজাহার নামীয় ছাত্রলীগ কর্মী রাব্বি (২২) ও মৃদুল গয়ালী (২১) কে বুধবার রাতে গ্রেফতার করে বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করে।

এ দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ১৯ আগস্ট স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই ঘটনার পর মঠবাড়িয়া পৌর ছাত্রলীগের কর্মী শাকিল আহম্মেদ সাদি, তানভির মল্লিক, তৌফিক হাসান, কোরবান জুনায়েদ হামলায় সম্পৃক্ত থাকার অভিযোগে বহিষ্কার করে ও পৌর ছাত্রলীগ কমিটি বিলুপ্ত করে।

মামলা সূত্রে জানাযায়, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মামলার এজাহারে উল্লেখ করেন, আমি ও আহত কলেজ ছাত্র শুভ শীলের কর্তৃক সাক্ষীদের সাথে আসামীদের পূর্ব বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জেরে বিভিন্ন সময় ছাত্রলীগ নেতা শুভসহ আমাদেরকে খুন জখমের হুমকি দিয়ে আসছিল আসামীরা। ্এ বিরোধের জেরেই গত মঙ্গলবার ১৮ আগস্ট রাতে চিহ্নিত সন্ত্রাসী আসামীরা ছাত্রলীগ নেতা শুভর উপর হামলা চালিয়ে চাইনিজ কুড়াল, চাপাতি দিয়ে ডান হাতের কব্জি বিচ্ছিন্ন করে। পরে হাতের বিচ্ছিন্ন অংশ নিয়ে সন্ত্রাসীরা উল্লাস করে চলে যায়।

এদিকে মামলার বাদী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মশিউর রহমান মর্তুজা বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে শুভর কব্জি কর্তন মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে তিন দিনের কর্মসূচী ঘোষণা করেন। নির্ধারিত সময়ের মধ্যে আসামী গ্রেফতারে ব্যর্থ হলে মাথায় কাফনের কাপড় বেঁধে বিক্ষোভ, মিছিল, সমাবেশ ও মানববন্ধনসহ কঠোর আন্দোলনে নামার ঘোষণা দেন।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ আ,জ,মো.মাসুদুজ্জামান জানান, ছাত্রলীগ নেতা শুভর ওপর হামলা ও হাতের কব্জি কেটে নেয়ার ঘটনার মামলায় এজাহার নামীয় আসামী রাব্বি ও মৃদুল গয়ালী কে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি আরও জানান, এ মামলার অন্য আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

Sharing is caring!