চ্যানেল সিক্স এর গৌরনদী প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন খোন্দকার মনির

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি ॥ “যুগ থেকে যুগান্তরে’’ শ্লোগান’কে ধারণ করে আমেরিকা থেকে সম্প্রচারিত স্যাটেলাইট টেলিভিশন “চ্যানেল সিক্স” এর বরিশালের “গৌরনদী প্রতিনিধি” হিসেবে নিয়োগ পেলেন খোন্দকার মনিরুজ্জামান মনির। ইউ.এস,বাংলা লিজিং করপোরেশন এর একটি যৌথ প্রতিষ্ঠান-স্যাটেলাইট টিভি “চ্যানেল সিক্স” ঢাকা অফিসস্থ এর কো- চেয়ারম্যান কর্ণেল (অব:) নাজমুল ইসলাম উত্তর বরিশালের জনপ্রিয় ও নির্ভীক সাংবাদিক খোন্দকার মনিরুজ্জামান মনির’কে “চ্যানেল সিক্স” এর বরিশালের “গৌরনদী প্রতিনিধি” হিসেবে নিয়োগ প্রদান করেছেন।

সোমবার সকালে “চ্যানেল সিক্স” এর নিজস্ব ওয়েব পোর্টাল ও চ্যানেলটির ভেরিফাইড ফেইসবুক পেইজে প্রকাশিত এক রিপোর্ট থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

রিপোর্টে বলা হয়েছে নির্ভীক সাংবাদিক খোন্দকার মনিরুজ্জামান মনির ১৯৮৭ সালে বরিশাল থেকে প্রকাশিত দৈনিক দক্ষিণাঞ্চল পত্রিকার গৌরনদী সংবাদদাতা হিসেবে অল্প কিছুদিন কাজ করার মধ্যদিয়ে সাংবাদিকতা পেশায় প্রবেশ করেন। এরপর ১৯৮৮ সালে তিনি ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক নবঅভিযান’ এর গৌরনদী প্রতিনিধি হিসেবে কাজ শুরু করেন। ৮৮র বন্যা চলাকালে বন্যা দুর্গতদের জীবন চিত্রের ওপর ‘দৈনিক নব অভিযান’ তার অসংখ্য ছবি ও প্রতিবেদন ছাপে। এরপর ১৯৮৯ সালে দেশের শিল্পনগরী খুলনা থেকে প্রকাশিত ‘দৈনিক জন্মভূমি’ পত্রিকা ও বান্দরবন পার্বত্য জেলা থেকে প্রকাশিত ‘দৈনিক নতুন বাংলাদেশ’ পত্রিকার গৌরনদী প্রতিনিধি পদে যোগ দেন। ওই বছরের শেষ দিকে তিনি ঢাকা থেকে প্রকাশিত তখনকার দিনের বহুল প্রচারিত সংবাদপত্র ‘দৈনিক সমাচার’ এর গৌরনদী প্রতিনিধি হিসেবে যোগদান করেন। ১৯৯০ সালের মার্চে তিনি ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক দেশ’ পত্রিকার গৌরনদী প্রতিনিধি পদে যোগদান করেন। ১৯৯১ সালে তিনি ঐতিহ্যবাহী “গৌরনদী প্রেসক্লাব” এর সদস্যপদ লাভ করেন ও প্রেসক্লাবের সহ-সম্পাদক নির্বাচিত হন। ওই বছরের সেপ্টেম্বরে তিনি ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক দিনকাল’ পত্রিকার গৌরনদী প্রতিনিধি হিসাবে যোগদান করেন।

গৌরনদীতে কর্মরত সাংবাদিকদের একটি সূত্র জানায়, সাংবাদিকতা জীবনের শুরু থেকে আজ অবধি খোন্দকার মনিরুজ্জামান মনির অত্যান্ত সততা, সুনাম, সুখ্যাতি, দক্ষতা ও সাফল্যের সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছেন। ১৯৯২ সালে তিনি তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মধ্যদিয়ে ঐতিহ্যবাহী “গৌরনদী প্রেসক্লাব” এর সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৯৩ সালে ‘দৈনিক জনকন্ঠ’ প্রকাশিত হলে তিনি পত্রিকাটির গৌরনদী প্রতিনিধি পদে কিছুদিন কাজ করেন। তবে নিয়োগ নিতে গিয়ে দৈনিক জনকণ্ঠ’র তৎকালীন মফস্বল সম্পাদকের কাছ থেকে অনৈতিক প্রস্তাব পেয়ে তিনি ‘জনকণ্ঠ’ ছেড়ে দেন। ২০০৪ সালে পুনরায় তীব্র প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ নির্বাচনের মধ্যদিয়ে তিনি ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হন।

২০০৫ সালের জানুয়ারীতে তিনি ‘দৈনিক আমার দেশ’ পত্রিকার গৌরনদী প্রতিনিধি পদে যোগ দেন। ২০১০ সালে তিনি পুনরায় গৌরনদী প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হন। ওই বছরের ফেব্রুয়ারীতে তিনি ‘দৈনিক সমকাল’এর গৌরনদী প্রতিনিধি পদে যোগ দেন। সেই থেকে আজ অবধী কাজ করছেন বহুল প্রচারিত জাতীয় দৈনিক সংবাদপত্র ‘দৈনিক সমকাল’ পত্রিকায়। ইতো মধ্যে দৈনিক পত্রিকায় কাজ করার পাশাপাশি তিনি অর্ধডজনেরও বেশী বহুল প্রচারিত সাপ্তাহিক পত্রিকার গৌরনদী প্রতিনিধি পদে কাজ করেছেন। সাংবাদিকতা পেশার ৩৩ বছরের দীর্ঘ কর্মজীবনে তিনি সর্বদা সত্য ও ন্যায় প্রতিষ্ঠার পক্ষে লড়াই করে এসেছেন। এর ফলে একাধিক বার তিনি হামলা-নির্যাতন, পুলিশী হয়রানীসহ নানা ষড়যন্ত্রের শিকার হয়েছেন। তার পরও পেশাগত সততা থেকে বি”্যুত হননি কখনোই। সততার পুরস্কার হিসেবে তিনি ঘুরে ফিরে এ পর্যন্ত মোট ৬বার ঐতিহ্যবাহী “গৌরনদী প্রেসক্লার এর সভাপতি নির্বাচিত হয়েছেন। বর্তমানেও তিনি ঐতিহ্যবাহী “গৌরনদী প্রেসক্লাব”এর সভাপতির দায়িত্ব পালন করছেন।

২০১৩ সালে তিনি গৌরনদী নিউজ ২৪ ডটকম নামে একটি অনলাইন নিউজ পোর্টাল তৈরী করে তার সম্পাদক ও প্রকাশকের দায়িত্বভার গ্রহণ করেন। ২০১৪ সালে নিউজ পোর্টালটি থেকে ২৪ সংখ্যাটি তুলে দিয়ে গৌরনদী নিউজ ডটকম নামে এর প্রকাশনা অব্যাহত রাখেন। বর্তমানে পোর্টালটির প্রকাশনা বন্ধ রয়েছে।

গত ২৬ জুলাই ২০২০ইং রোজ রোববার গৌরনদী তথা উত্তর বরিশালের সৎ দক্ষ ও নির্ভীক সাংবাদিক খোন্দকার মনিরুজ্জামান মনির ‘চ্যানেল সিক্স’ এর গৌরনদী প্রতিনিধি হিসেবে যোগদান করেছেন। ‘চ্যানেল সিক্স’ এর প্রতিনিধি হিসেবে তিনি উত্তর বরিশালের গৌরনদী-আগৈলঝাড়া, উজিরপুর-বাবুগঞ্জ এ চারটি উপজেলা থেকে সংবাদ সংগ্রহ ও পরিবেশনের দায়িত্ব পালন করবেন।

সৎ ও নির্ভীক সাংবাদিকতার নীতি-আদর্শ বুকে ধারণ করে এগিয়ে চলা অকুতোভয় সাংবাদিক খোন্দকার মনিরুজ্জামান মনির ‘চ্যানেল সিক্স’এর প্রতিনিধি হিসেবে সফল হতে উল্লেখিত চার উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, সুশীল সমাজের প্রতিনিধি, মুক্তিযোদ্ধা প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি, সামাজিক প্রতিষ্ঠান প্রতিনিধি, এনজিও প্রতিনিধি ও ব্যবসায়ী নেতৃবৃন্দসহ নিজ কর্মএলাকার সহযোদ্ধা, সহকর্মীদের দোয়া ও সহযোগিতা চেয়েছেন। তিনি আশা প্রকাশ করেন সকলের সহযোগিতা পেলে ‘চ্যানেল সিক্স’কে তিনি এ অঞ্চলের সকল মানুষের কাছে গ্রহণযোগ্য একটি জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হবেন।

সদ্য নিয়োগ পাওয়া “চ্যানেল সিক্স” প্রতিনিধি হিসেবে খোন্দকার মনিরুজ্জামান মনির তার কর্মক্ষেত্রে শতভাগ সফল হোন। “চ্যানেল সিক্স” পরিবারের পক্ষ থেকে “চ্যানেল সিক্স” এর কো- চেয়ারম্যান কর্ণেল (অব:) নাজমুল ইসলামসহ এ পরিবারের সকলের এমনটাই প্রত্যাশা।

Sharing is caring!