চেয়ারম্যান লিটন মোল্লাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশালের কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান লিটন মোল্লাকে একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। ৩১ আগস্ট সোমবার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মারুফ আহমেদ বিচারাধীন আদালত রিমান্ড শুনানি শেষে এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে চাঁদাবাজির পৃথক দুটি মামলায় গত বৃহস্পতিবার বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জেল হাজতে যান তিনি। খবর পেয়ে মামলার তদন্ত কর্মকর্তা মাহমুদ হাসান গোল্ডেন লাইন পরিবহনের কাউন্টার ম্যানেজার শহিদুল ইসলামকে মারধর করা মামলায় তার ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আদালত একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। লিটন মোল্লা বরিশাল সদর উপজেলার কাশীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারু সম্পাদক। সাধারু সম্পাদক ও পরে সভাপতি হিসেবে দীর্ঘদিন ধরে তিনি জেলা টেম্পো শ্রমিক ইউনিয়নের নেতৃত্বে রয়েছেন। এর মধ্যেই গত বছর জানুয়ারির প্রথম সপ্তাহে তিনি কেন্দ্রীয় বাস টার্মিনালের নিয়ন্ত্রণ নেন।

এর পর থেকে টার্মিনাল এলাকা দখলের পাশাপাশি শুরু করে বেপরোয়া চাঁদাবাজি। করোনার মধ্যে চাঁদা দিতে অস্বীকার করায় গত ২১ জুলাই রাতে দূরপাল্লার গোল্ডেন লাইন পরিবহনের কাউন্টার ম্যানেজার শহিদুল ইসলামকে বেদম মারধর করে আড়াই লাখ টাকা ছিনিয়ে নেয় লিটন মোল্লা ও তার সহযোগীরা। এ ঘটনায় শহিদুল ইসলাম মামলা করলে লিটন মোল্লা আত্মগোপন করেন।

এদিকে, গত ৯ আগস্ট তার শ্যালক কামরুল ইসলাম বিএমএফ পরিবহনে চাঁদাবাজি করার সময় পুলিশ তাকে হাতেনাতে গ্রেপ্তার করে। এ ঘটনায় করা মামলারও অন্যতম আসামি লিটন মোল্লা। এ দুই মামলায় এক মাস পলাতক থাকার পর লিটন আদালতে আত্মসমর্পণ করেন।

Sharing is caring!