চুরি করা বইয়ে টাকা তুলতে গিয়ে ধরা পড়লেন নারী

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল বিভাগীয় ডাকঘরের প্রধান কার্যালয় থেকে গ্রাহকের ফিক্সড ডিপোজিটের বই চুরি করে টাকা তুলতে গিয়ে ধরা পড়েছেন ঝরনা বেগম (৩২) নামের এক নারী। পুলিশ তাকে আটকের পরে বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে। বিভাগীয় ডাকঘরের ভারপ্রাপ্ত পোস্ট মাস্টার জয়নুল আবেদীন খান জানিয়েছেন, ‘ওই নারী চুরি করা বই দিয়ে টাকা উত্তোলনের চেষ্টা করছিলেন। আর এ কাজে তিনি তার বোনের মেয়েকে ব্যবহার করেন।

 

কিন্তু টাকা তুলে নেয়ার আগেই তাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম জানিয়েছেন, ‘বই চুরির অভিযোগ এনে বইয়ের প্রকৃত মালিক ঝরনা বেগম এর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

 

বাদীর বরাত দিয়ে তিনি জানান, ‘গত ২৬ জানুয়ারি বিভাগীয় ডাকঘরের প্রধান কার্যালয় থেকে মদিনা আক্তার মিমের ফিক্সড ডিপোজিটের তিন লাখ টাকার বই (নম্বর এফডি-১৩২৬৯১) চুরি করেন ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের বাসিন্দা ঝরনা বেগম। এ বিষয়ে ডাকঘর কর্তৃপক্ষ থানায় অভিযোগ না দিতে ভুক্তভোগীকে অনুরোধ করেন। মূলত ডাকঘর কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলায় ওই দিন বই চুরির ঘটনা ঘটে বলে দাবি মদিনা আক্তার নামের ওই গ্রাহকের।