চরফ্যাশনে সাংবাদিক ইয়াছিন কে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

এম,নোমান চৌধুরী,চরফ্যাশন প্রতিনিধি ॥ ভোলা চরফ্যাশন উপজেলা দক্ষিণ আইচা থানাধীন ৯নং চর মানিকা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সাধারণ সম্পাদক ইয়াছিন মোহাম্মদ কে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী। রবিবার সকাল থেকে দক্ষিণ আইচা বাজার , কচ্ছপিয়া বাজার, চরমানিকা পুরান বাজার, চর মানিকা নতুন বাজার, করিম পাড়া, রুহুল আমিন চেয়ারম্যান বাজার, গাজীর বান, দৌলতপুরসহ চরমানিকা ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে সাধারণ ভোটারদের সাথে আলাপ কালে তারা এই তথ্য নিশ্চিত করেছেন। এ বিষয়ে সংবাদ সংগ্রহকালে জানা যায়, ইয়াছিন মোহাম্মদ বলেন ভোলা-৪ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম এর সময়কালে দাপটের সাথে চরফ্যাশন উপজেলা রাজনীতিতে তিনি, ১৯৭৯ সালে সাবেক সংসদ অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম স্যারের জাতীয় সংসদ নির্বাচন, ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচন, ১৯৯২ সালের মরহুম জাফরউল্যা চৌধুরীর নির্বাচন, ১৯৯৬, ২০০১, ২০০৭ সালের নির্বাচনে বিশেষ ভূমিকা রাখেন।

 

এ ছাড়া দৈনিক বাংলার বাণী, মুক্তকণ্ঠ, প্রথম আলো,সাপ্তাহিক উপকূল,দ্বীপকথা পত্রিকা য় সাংবাদিকতা করে বিশেষ অবদান রাখেন এলাকার উন্নয়নে। বর্তমানে সাপ্তাহিক পূর্বাপর পত্রিকায় নির্বাহী সমপাদকের দায়িত্ব পালন করছেন। চরফ্যাশন প্রেস ক্লাবের সদস্য সচিব ও দক্ষিণ আইচা প্রেসক্লাবের সভাপতির দায়িত্বে রয়েছেন। দক্ষিণ আইচা সৌদি হাসপাতাল ও পরিবার পরিকল্পনা ক্লিনিক স্থাপনে বিশেষ অবদান রাখেন। এলাকার শিক্ষিত যুবকদের ঐক্যবদ্ধ করার জন্য ১৯৯৩ সালে সৈকত উন্নয়ন সংস্থা প্রতিষ্ঠা করেন। এছাড়াও তিনি সাবেক ১৯৯১ সালে চরফ্যাশন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৯৩ সালে চরফ্যাশন উপজেলা ছাত্রলীগের প্রচার প্রকাশনা সম্পাদক ও ১৯৯৮ সিনিয়র সহ সভাপতি, ২০০৭ সালে চরফ্যাসন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ভোলা-৪ চরফ্যাশন ও মনপুরা আসনের সংসদ সদস্য প্রার্থী’ আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি’র পক্ষে নৌকা প্রতীকে নির্বাচনী এলাকা চরমানিকা ইউনিয়নের সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ২০০৯ থেকে চলমান কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক ও চরমানিকা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য থেকে সরকারের নানা সেবা ও সহায়তা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে একনিষ্ঠ ভাবে কাজ করেছেন। যা এখনো প্রতিটি মানুষের মুখে মুখে।

 

এ বিষয়ে স্থানীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শামছুদ্দিন খোকন বলেন, ইয়াছিন মোহাম্মদ ভাইর মতো জনপ্রতিনিধি বর্তমান সময়ে খুবই প্রয়োজন। তার মধ্যে কোন লোভ নেই। তিনি কোন মানুষের উপকার করতে না পারলেও কখনো ক্ষতি করেননি।
এ বিষয়ে ইয়াছিন মোহাম্মদ বলেন, দক্ষিণ আইচা থানা হওয়ার পর চর মানিকা ইউনিয়ন পরিষদের দায়িত্ব অনেকাংশে বেড়ে গেছে। জনসংখ্যাও আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে। এমন অবস্থায় তৃণমূল নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মতামত বিবেচনা করে, চরফ্যাশন-মনপুরার উন্নয়নের বরপুত্র জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব দলীয় মনোনয়নের মাধ্যমে প্রিয় নৌকা প্রতীক আমাকে তুলে দেন তাহলে আমি প্রস্তুত আছি ইনশাআল্লাহ। তার সুনাম অক্ষুণœ রাখতে নিজের সততা, মেধা ও অভিজ্ঞতা দিয়ে কাজ করবো।