চরফ্যাশনে জমি বিরোধের হামলায় নারীসহ আহত ৬

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

‍এম. নোমান চৌধুরী, চরফ্যাশন প্রতিনিধি ॥ চরফ্যাশন উপজেলার দক্ষিণ থানা এলাকায় জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে সশস্ত্র হামলায় ৬জন আহত হয়েছেন। এ সময় লুট করে নেওয়া হয়েছে ৪টি অ্যান্ড্রয়েড ফোন।

রবিবার সকালে উপজেলার দক্ষিণ আইচা থানা পুলিশের সামনে এ ঘটনা ঘটে। দক্ষিণ আইচা গ্রামের বাসিন্দারা বলেন, ওই গ্রামের বারেক হাওলাদারের সঙ্গে পাশের গ্রামের সেলিম মেস্তরির জমি জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। তা নিয়ে এ ঘটনা ঘটেছে। উক্ত ঘটনার সময় উপস্থিত ছিলেন দক্ষিণ থানার বিভিন্ন কর্মকর্তারা সহ স্থানীয় ইউপি চেয়ারম্যান শফিউল্লাহ হাওলাদার ও ইউপি সদস্য ইব্রাহিম খলিল, থানা যুবলীগের আহবায়ক মহিউদ্দিন সাল, থানা শ্রমিক লীগের সভাপতি ফারুক শাল। ফারুক শাল বলেন, জমির মালিকানা দাবি করে রবিবার সকাল ১০টায় বারেক হাওলাদার ও তাঁর ছেলে মামুন সাইফুল সুমনের নেতৃত্বে ধারালো অস্ত্র নিয়ে এ হামলা চালানো হয়।

হামলাকারীরা প্রথমে জমির উপরে ঘর নির্মাণের চেষ্টা চালায়। এ সময় তাঁরা বাধা দিতে গেলে মামুন, সাইফুল সুমন তাঁদের ওপর হামলা চালায়। গুরুতর আহত সেলিম মেস্তরী (৪৫) বলেন,বারেক হাওলাদারের সঙ্গে ২০ শতাংশ জমির মালিকানা নিয়ে আদালতে মামলা চলমান। ঘটনায় আহত জহুরা বেগম (৩৬) বলেন, হামলায় তিনি বাধা দিতে গেলে তাকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় কুপিয়ে জখম করে। হামলায় আহত অন্যরা হলেন, ইয়ানুর বেগম (৩৫)। তাসনুর বেগম(৪৫)। সাবরিন বেগম (১৭)। রাকিব (২৩)। এ ব্যাপারে অভিযুক্ত বারেক হাওলাদারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

দক্ষিণ আইচা থানার অফিসার হারুন অর রশিদ বলেন, এব্যাপারে আমার কাছে কেউ কোন অভিযোগ করেনি অভিযোগ পেলে ব্যবস্থা নেবো।