চরফ্যাশনে করোনা ভাইরাস সচেতনতায় জলবায়ু ফোরাম

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০

এম, নোমান চৌধুরী, চরফ্যাশন প্রতিনিধি ॥
করোনা ভাইরাস এর দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে দেশের বিভিন্ন অঞ্চলে।

সরকারের পাশাপাশি করোনার এ দ্বিতীয় ঢেউয়ে সচেতনতায় নেমেছে বিভিন্ন সামাজিক সংগঠন ও বেসরকারি সংস্থা। এরই ধারাবাহিকতায় চরফ্যাশন উপজেলার ২১টি ইউনিয়নসহ বিভিন্ন চরাঞ্চলের খেটে খাওয়া চাষি মজুরসহ সাধারণ নারী পুরুষ ও কিশোর কিশোরীদের মহামারি করোনা ভাইরাস সচেতনতায় অংশ নিয়েছে চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরাম। শহর কিংবা গ্রাম নয় প্রত্যেক এলাকায় নারী ও কিশোর কিশোরীদের নিয়ে উঠান বৈঠকের পাশাপাশি হাটবাজারে প্রচার প্রচারণা ও লিফলেট বিতরণ করেছে উপজেলা জলবায়ু ফোরাম।

বুধবার (১৮নভেম্বর) বিকেলে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের সৌজন্যে কোভিড-১৯ মহামারী করোনা পরিস্থিতিতে করণীয় কি? প্রসঙ্গে প্রচারণায় অংশগ্রহণ করেন উপজেলা জলবায়ু ফোরামের সদস্য এআর সোহেব চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি এম আবু সিদ্দিক এর নেতৃত্বে উপজেলার প্রত্যেক ইউনিয়নে মহামারি করোনা ভাইরাস সচেতনতায় এ প্রচার ও প্রচারণাসহ লিফঢলেট বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

অনুষ্ঠিত করোনা ভাইরাস সচেতনতা কর্মসূচীতে উপস্থিত ছিলেন সিএফটিএম প্রকল্পের একাউন্টস অফিসার মো. ইব্রাহিমসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
এসময় বক্তারা বলেন, করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক ব্যবহার করতে হবে। এছাড়াও জ্বর হলে বা না হলেও কিংবা ঠাণ্ডা, সর্দি, কাশি অনুভূত হলে পরিবার থেকে দূরত্ব বজায় রাখতে হবে এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করলে করোনা মুক্ত হওয়া সম্ভব।