চক বাজারে রাতের আঁধারে ভেঙে পড়ল ঝুঁকিপূর্ণ ভবনের ছাদ

প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, জুলাই ২৯, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ নগরীর চক বাজার এলাকায় রাতের আঁধারে ভেঙে পড়েছে ঝুঁকিপূর্ণ ভবনে ব্যবসা প্রতিষ্ঠানের ছাদ। সোমবার দিবাগত রাতের যে কোন সময় এই ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

এদিকে বিসিসি কর্তৃক ঝুঁকিপূর্ণ ঘোষণা হওয়া ওই ভবনটির ছাদ ভেঙে পড়লেও বিষয়টি এড়িয়ে যাবার চেষ্টা করছে মালিক পক্ষ। তাদের দাবি ভেঙে পড়েনি, বরং ভেঙে পড়ার আশাঙ্কায় তারা নিজেরাই ছাদ ভেঙে ফেলেছে। তাদের এমন দাবি অযৌক্তিক বলে অভিযোগ করেছেন পার্শ্ববর্তী ব্যবসায়ীরা।

তারা জানান, ‘বরিশাল সিটি কর্পোরেশন থেকে বেশ কিছু পুরাতন ভবন বসবাস অনুপযোগী এবং ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। তার মধ্যে নগরীর চক বাজার এলাকার এবায়দুল্লাহ মসজিদ সংলগ্ন মঈনউদ্দীন ক্লথ স্টোর্স’র ওই ভবনটি রয়েছে। অনেক নোটিশ দেয়া হয়েছে ভবনটি স্বেচ্ছায় ভেঙে ফেলার জন্য। কিন্তু নোটিশের তোয়াক্কা না করে ঝুঁকিপূর্ণ ভবনের মধ্যেই মঈনউদ্দীন ক্লথ স্টোর্স নামক ব্যবসা প্রতিষ্ঠানের কার্যক্রম চলছিল।

স্থানীয়রা আরও জানান, ‘সোমবার দিবাগত রাতের কোন এক সময় মঈনউদ্দীন ক্লথ স্টোরের পেছনের ছাদের বিশাল অংশ হঠাৎ করেই ভেঙে পড়ে। সকালে ব্যবসা প্রতিষ্ঠানের ভবনটি ধ্বংসস্তূপ দেখা যায়। এর ফলে ওই প্রতিষ্ঠানটি না খুলে মালিক পক্ষ ঘটনাটি এড়িয়ে যাবার চেষ্টা করে।

এ প্রসঙ্গে ঘটনাস্থলে মালিক পক্ষের লোক দাবিদার এক ব্যক্তি নিজের নাম প্রকাশ না করে বলেন, ‘ভবনের ছাদ ভেঙে পড়েনি। বরং উপরে টিনের চালা দেয়ার জন্য নিজেরাই ছাদ ভেঙে ফেলেছেন। তবে ঘটনাটি নগর কর্তৃপক্ষ অবগত কিনা সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

Sharing is caring!