গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ এলপিজি সিলিন্ডারের দাম বৃদ্ধির প্রতিবাদে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১ টায় এলপিজি সিলিন্ডারের দাম বৃদ্ধির প্রতিবাদে নগরীর আশ্বিনী কুমাল হলের সম্মুখে বিক্ষোভ সমাবেশ করে গণসংহতি আন্দোলন বরিশাল জেলা।
গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির আহ্বায়ক দেওয়ান আব্দুর রশিদ নীলুর সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্যে তিনি বলেন, সিন্ডিকেটের কারণে নতুন বছরের প্রথম সপ্তাহে সিলিন্ডারপ্রতি ১৫০ টাকা বৃদ্ধি করা হয়েছে। বাজারে মনিটরিং না থাকায় গ্যাসের দাম এভাবে দফায় দফায় বাড়ছে। গেল সপ্তাহে এলপি গ্যাস লাফস সিলিন্ডারপ্রতি বিক্রি হতো ৮০০ টাকায়। খুচরা বাজারে ব্যবহারকারীরা এখন ১০০০ টাকায় কিনছেন।

 

গত ডিসেম্বরে ৩০-৫০ টাকা বেড়েছিল। ডিসেম্বরের শুরুতে সিলিন্ডারপ্রতি গ্যাসের দাম ছিল ৭৫০ থেকে ৭৭০ টাকা। অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে দাম বেড়েই চলছে অথচ কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নিচ্ছে না। তাই মনিটরিং বৃদ্ধি করতে হবে। অবিলম্বে সকল দ্রব্যের দাম হ্রাস করার কার্যকর পদক্ষেপ নিতে হবে। ছাত্র ফেডারেশন বরিশাল জেলা সদস্য হাছিব আহমেদ বলেন, নতুন বছরের নতুন দিনগুলো কোন স্বস্তির বার্তা বয়ে আনতে পারেনি। গ্যাস সহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম ঊর্ধ্বমুখী। বরিশালের পাশের জেলার গ্যাস বাংলাদেশের সর্বত্র ব্যবহার করা হলেও বরিশাল এ সুযোগ থেকে বরাবর বঞ্চিত হচ্ছে। কর্তৃপক্ষকে অবিলম্বে বরিশালে গ্যাস সংযোগ দিতে এবং সিলিন্ডার গ্যাস সহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমাতে হবে।

 

ছাত্র ফেডারেশন বরিশাল জেলার সম্পাদক সাকিবুল ইসলাম সাফিনের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলা সদস্য আরিফুর রহমান মিরাজ, মারুফ আহমেদ, ইয়াসমিন সুলতানা, ছাত্র ফেডারেশন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক জামান কবির, জেলা সদস্য রাইদুল ইসলাম সাকিব সহ অন্যান্য নেতৃবৃন্দ।