গৌরনদীর দুই ফার্মেসিতে ৩০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ গৌরনদীতে নকল হ্যান্ড স্যানিটাইজার, অনুমোদন বিহীন ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ এবং স্যাম্পল রাখার অপরাধে দুই ফার্মেসি মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় গৌরনদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফারিহা তানজিনের নেতৃত্বে এ মোবাইল কোর্ট পরিচালিত হয়। জরিমানা দেয়া দুটি ফার্মেসির নাম অনিক মেডিকেল হল।

বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানাগেছে, ‘অনিক মেডিকেল হল নামের ফার্মেসি দুটি থেকে বেশ কিছু নকল হ্যান্ড স্যানিটাইজার, অনুমোদন বিহীন ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ এবং বিক্রি নিষিদ্ধ স্যাম্পল জব্দ করা হয়। পাশাপাশি এই ঘটনায় ফার্মেসি দুটির একটিতে ২০ হাজার ও অপরটিতে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ধ্বংস করা হয়েছে জব্দকৃত নকল হ্যান্ড স্যানিটাইজার ও ওষুধগুলো। একই সময় চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়া ওষুধ বিক্রির অভিযোগে ওই ফার্মেসি থেকে নেলবান ও ফেনারেক্স নামক বেশ কিছু ওষুধ জব্দ করা হয়েছে।

মোবাইল কোর্টে প্রসিকিউশন করেন বরিশালের ড্রাগ সুপার অদিতি স্বর্ণা ও আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলে বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক কমলেশ হালদারের নেতৃত্বাধীন একটি টিম।

Sharing is caring!