গৌরনদীতে যৌতুক লোভী স্বামী গ্রেফতার

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশালের গৌরনদীতে যৌতুকের দাবিতে রেশমা বেগম (২৬) নামের এক গৃহবধূকে নির্মমভাবে নির্যাতনের অভিযোগ উঠেছে তার পাষণ্ড স্বামীর বিরুদ্ধে। এই ঘটনায় অভিযুক্ত যৌতুক লোভী স্বামী সাইদুল শরীফ (৩২) কে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে গৌরনদী উপজেলার শাওড়া গ্রামে এই নির্যাতনের ঘটনা ঘটে। এই ঘটনায় অভিযুক্ত স্বামী সাইদুল শরীফসহ তিনজনকে আসামি করে গৌরনদী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন ওই গৃহবধূ। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সুশান্ত কুমার জানান, গত ৭ বছর পূর্বে শাওড়া গ্রামের দেলোয়ার শরীফের পুত্র সাইদুল শরীফের সাথে উজিরপুর উপজেলার ধামুড়া গ্রামের আলমগীর হোসেনের কন্যা রেশমা বেগমের সামাজিকভাবে বিয়ে হয়।

 

বিয়ের সময় কনের পক্ষ থেকে মেয়ে জামাতাকে নগদ দুই লাখ টাকা ও স্বর্ণালংকারসহ তিন লক্ষাধিক টাকার মালামাল যৌতুক হিসেবে দিয়েছে। গত দুই মাস পূর্বে সাইদুল শরীফ ব্যবসার জন্য পুনরায় ৫০ হাজার টাকা যৌতুক দাবি করেন। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করায় সাইদুল প্রায়ই তার স্ত্রী রেশমাকে শারীরিক ভাবে নির্যাতন করে আসছিলেন।

 

সর্বশেষ গত ৬ ফেব্রুয়ারি বিকেলে সাইদুল তার স্ত্রী ও এক সন্তানের জননী রেশমাকে বেধড়ক মারধর করেন। এ ঘটনায় নির্যাতিতা গৃহবধূ বাদী হয়ে স্বামী সাইদুল শরীফসহ তিনজনকে আসামি করে মঙ্গলবার রাতে থানায় মামলা করেন।