গৌরনদীতে মৃত্যুর দুইদিন পর করোনা শনাক্ত বাড়ি লকডাউন : আতংক

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি ॥ বরিশালের গৌরনদীতে মৃত্যুর দুইদিন পর মৃত ব্যক্তির করোনা শনাক্ত হওয়ায় তার বাড়িঘর লকডাউন করা হয়েছে। এ ঘটনায় মৃতের লাশ দাহকারী স্বজন ও এলাকাবাসীসহ শোক জানাতে ওই বাড়িতে আসা আত্মীয়দের মধ্যে করোনা আতংক বিরাজ করছে।

জানাগেছে, উপজেলার মেদাকুল গ্রামের বাসিন্দা ও বাকাই বাজারের স্বর্ণকার গনেশ কর্মকার (৬৫) সম্প্রতি শারীরিক নানা জটিল সমস্যায় অসুস্থ হয়ে পড়েন। স্বজনরা তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২০ জুলাই সোমবার রাত সাড়ে ৮টার দিকে তিনি মারা যান। মঙ্গলবার দুপুর ১টায় স্বজন ও এলাকাবাসী মিলে তার লাশ দাহ করেন।

হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। ঢাকা থেকে বুধবার রাত ৯টার দিকে তার করোনা শনাক্ত হওয়ার খবর স্থানীয় প্রশাসন ও মৃতের বাড়িতে পৌঁছে। গৌরনদী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই রাতেই নিহতের বাড়িঘর লকডাউন করা হয়। এ খবর  বৃহস্পতিবার সকালে এলাকায় ছড়িয়ে পড়লে মৃতের লাশ দাহকারী স্বজন ও এলাকাবাসীসহ শোক জানাতে ওই বাড়িতে আসা আত্মীয়দের মধ্যে করোনা আতংক ছড়িয়ে পড়ে।

মৃত গনেশ কর্মকারের করোনা শনাক্ত হওয়ার সত্যতা নিশ্চিত করে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান বলেন, এ ঘটনায় আতঙ্কিত না হয়ে বরং যারা মৃতের সংস্পর্শে এসেছেন, তাদের হোম আইসোলেশনে থাকা উচিত। এর মধ্যে যদি কারো উপসর্গ দেখা দেয় তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করে চিকিৎসা ও পরামর্শ নেবেন। আতঙ্কিত না হয়ে বরং মনোবল অটুট রেখে সকলকে সতর্ক থাকার জন্য তিনি পারামর্শ দেন।

Sharing is caring!