গৌরনদীতে পুলিশ চেকপোস্টে দুর্বৃত্তদের আগুন

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ গৌরনদী উপজেলার সীমান্তবর্তী মাদারীপুর জেলার কালকিনি উপজেলা প্রবেশস্থল টরকী বন্দর বড় ব্রিজে পুলিশ চেকপোস্টে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১ জুলাই) গভীর রাতে পুলিশ চেকপোস্টটিতে পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। স্থানীয়রা আগুন দেখে ডাকচিৎকার দিলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

স্থানীয় লোকজন ও পুলিশ জানায়, করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে মাদারীপুর জেলার কালকিনি উপজেলাকে গত ১৬ জুন রেড জোন ঘোষণা করেন জেলা প্রশাসক। অস্বাভাবিকহারে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দুইদিন পরে পার্শ্ববর্তী গৌরনদী উপজেলাকে ইয়োলো জোন ঘোষণা করেন বরিশাল জেলা প্রশাসক।

একই সাথে রেডজোন কালকিনি থেকে ইয়োলো জোন গৌরনদীতে অবাধ প্রবেশে কঠোর নির্দেশনা জারি করেন বরিশাল জেলা প্রশাসক। কালকিনির সাথে বরিশালের ১২টি প্রবেশদ্বার বন্ধ করে প্রবেশ ঠেকাতে কঠোর নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। এরপরেও থামছে না রেডজোন কালকিনি থেকে ইয়োলো জোন গৌরনদীতে অবাধ যাতায়াত।

স্থানীয়রা জানান, কালকিনি উপজেলা থেকে গৌরনদীর প্রবেশদ্বার টরকী বন্দর বড় ব্রিজে পুলিশ চেকপোস্টে মঙ্গলবার রাত ২টার দিকে হঠাৎ দাউ দাউ করে আগুন জ্বলতে দেখতে পান। এ সময় তারা ডাক চিৎকার দিয়ে লোকজন জড়ো হয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। ততক্ষণে চেকপোস্ট পুড়ে যায় এবং আগুন লাগিয়ে দেওয়া দুর্বৃত্তরাও পালিয়ে যায়।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম ছরোয়ার জানান, পার্শ্ববর্তী কালকিনি উপজেলার বাসিন্দারা টরকী বন্দরে আসতে বাধাপ্রাপ্ত হয়ে ক্ষিপ্ত হয়ে এ অগ্নিকা-ের ঘটনা ঘটিয়ে থাকতে পারে। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হচ্ছে।