গৌরনদীতে খামারে বিষ প্রয়োগ করে ২ শতাধিক হাঁস নিধন করেছে দুর্বৃত্তরা

প্রকাশিত: ১:৫০ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০

গৌরনদী প্রতিনিধি ॥ রোববার গভীর রাতে বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের উত্তর বাউরগাতি গ্রামের সবুজ চাপরাশি নামের এক যুবকের হাঁসের খামারে বিষ প্রয়োগ করে তার খামারের দুই শতাধিক হাঁস নিধন করেছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। ঘবর পেয়ে গৌরনদী মডেল থানা পুলিশ ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তাগণ সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

হাঁস খামারের মালিক সবুজ চাপরাশি’র স্ত্রী রাজিয়া বেগম জানান, গত ৬মাস পূর্বে স্থানীয় কয়েকটি এনজিও ও আত্মীয় স্বজনদের কাছ থেকে ঋণ নিয়ে তার স্বামী বাড়ির পাশে হাঁসের খামারটি তৈরী করেন। এর পর থেকে তারা ওই খামারে দুই শতাধিক হাঁস পালন করে আসছিলেন। প্রতি দিনের ন্যায় রোববার সন্ধ্যায় খামার বন্ধ করে তারা বাড়িতে যান। গভীর রাতে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা খামারের স্টিল নেটের বেড়া কেটে হাঁসের খাদ্যে সাখে বিষ প্রয়োগ করে। ওই খাদ্য খেয়ে খামারটির অধিকাংশ হাঁস মারা যায়।

সোমবার সকালে ঘুম থেকে জেগে হাঁসগুলোকে খাবার দিতে খামারে গিয়ে তিনি দেখেন খামারের অধিকাংশ হাঁস মরে পড়ে আছে। অল্প কয়েকটি হাঁস অসুস্থ হয়ে কাতরাচ্ছে। পরিবারের উপার্জনের শেষ ভরসা হাসগুলোকে হারিয়ে দরিদ্র সবুজ চাপরাশি এখন পাগল প্রায়।

ঘটনার সত্যতা স্বীকার করে গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মোঃ তৌহিদুজ্জামান বলেন, দুর্বৃত্তদের চিহ্নিত করতে পুলিশ অনুসন্ধান চালাচ্ছে এবং আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।