গোলের পর জলদস্যুদের অনুকরণ করেন আর্জেন্টাইন বার্কোস!

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

মেসির আর্জেন্টাইন সতীর্থ বার্কোসের গোল উদযাপনের স্টাইলটা আগেই জানা ছিল বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের। তাই তো মালদ্বীপের টিসি স্পোর্টসের বিরুদ্ধে বার্কোসের করা চার গোলের পরই তার সঙ্গে নতুন সতীর্থরা এক হাতে এক চোখ ঢেকে করেছেন নতুন স্টাইলের এই উদযাপন।

ঢাকার দর্শকরা গোল উদযাপনের নতুন স্টাইল দেখলো চারবার। ম্যাচে বার্কোসের চার গোলের পর এবং সবশেষে ম্যাচের পর। শেষ বাঁশি বাজার পরই নিজেদের ডাগআউটের সামনে এসে পুরো দল এভাবে এক চোখ ঢেকে করেছে গোল উদযাপন।

এক হাতে একচোখ ঢাকা, অন্যহাত আকশে- এ বিরল ভঙ্গিতে কেন আর্জেন্টনাইন ফরোয়ার্ডের গোল উদযাপন?

ম্যাচের পর বসুন্ধরা কিংসের সহকারী কোচ মাহবুব হোসেন রক্সি খুললেন সেই রহস্যের জট, ‘এটা বার্কোসের গোল উদযাপনের নিজস্ব স্টাইল। ঢাকা আসার পর যা বলেছিলেন, অনুশীলনে গোল করে এমন করেছেনও। জলদস্যুরা সাধারণত এক চোখ কালো কাপড় দিয়ে ঢেকে আরেক হাতে তলোয়ার উঁচিয়ে আক্রমণ করতো। বার্কোস গোলের পর জলদস্যুদের মতোই এক চোখ একহাত দিয়ে ঢেকে আরেক হাত উঁচিয়ে গোল উদযাপন করেন।’

আর্জেন্টিনার এই সাবেক সতীর্থ বাংলাদেশের ফুটবলে বিরল এক ঘটনার জন্মই দিলেন। বাংলাদেশের কোনো ক্লাবে প্রথম ম্যাচ খেলতে নেমে এমন কৃতিত্ব দেখানোর নজির আগে নেই। তার অসাধারণ নৈপূণ্যের ওপর ভর করেই এএফসি কাপে রঙিন অভিষেক হলো বসুন্ধরা কিংসের।