গিনেস বুকে নাম লেখালেন বরিশাল বিএম কলেজছাত্র জুবায়ের

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২০

স্টাফ রিপোর্টার :: ফুটবল নিয়ে নিজের কারিশমা দেখিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজছাত্র আশিকুর রহমান জুবায়ের। ঝালকাঠি জেলার বাসিন্দা বিশোর্ধ্ব এই যুবক এক মিনিটে সবচে বেশিবার ঘাড়ের ওপর ফুটবল নাচিয়ে ফ্রিস্টাইলের স্বীকৃতি পেলেন। স্বীকৃতিস্বরুপ তার নামটি অন্তর্ভুক্ত হয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে। গত (৩০ জুলাই) রোববার বরিশাল বিএম কলেজের ম্যানেজমেন্ট বিভাগের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র জুবায়েরকে এই স্বীকৃতি দেয় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কমিটি। জানা গেছে, পরিবারের কাছ থেকে শুরুতে সমর্থন না পেলেও এখন ফয়সালের কৃতিত্বে খুশি বাবা-মাসহ স্বজনেরা।

জুবায়েরের বাবা জালাল আহম্মদ বলেন, খেলাধুলা থেকে দেশে খুব বেশি সাফল্য পাওয়া যায় না। এমন ধারণা থেকেই ছেলেকে পড়াশোনার প্রতি বেশি মনোযোগী হতে বলেন। কিন্তু সে লুকিয়ে লুকিয়ে এ সব প্র্যাকটিস চালিয়েছে, এখন একটি বিশ্ব রেকর্ড গড়েছে। এ থেকে কী হবে জানি না, তারপরেও চাই সে করুক। এবং পড়াশোনার পাশাপাশি চালিয়ে যাক।

গিনেস রেকর্ড প্রসঙ্গে আশিকুর রহমান জুবায়ের বলেন, নিজের খেয়াল থেকেই এটা করেছি। ছোটবেলাতে ক্রিকেটার হওয়ার ইচ্ছা থাকলেও নানান সীমাবদ্ধতার কারণে বেশিদূর এগোতে পারিনি। তবে ইচ্ছা ছিল আলাদা কিছু করার। বাড়িতে লেখাপড়ার জন্য বাবা-মায়ের কড়া শাসন থাকলেও ঘরের দরজা বন্ধ করেই নিয়মিত চালিয়ে যেতাম প্র্যাকটিস। এ ক্ষেত্রে পেছনে কোনো প্রশিক্ষক ছিল না। বরং নিজের প্রচেষ্টায় এগিয়েছি।

Sharing is caring!