গর্ভধারিনী মা’কে বাঁচাতে সাহায্য চান হকার বাবুল

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

গৌরনদী প্রতিনিধি ॥ মৃত্যু পথযাত্রী গর্ভধারিনী মা’কে বাঁচাতে সকলের কাছে সাহায্য চাইছেন বরিশালের গৌরনদীর সাবেক সংবাদপত্র হকার হতদরিদ্র দিনমজুর মোঃ বাবুল খান। অসুস্থ হয়ে টানা দুই বছর ধরে বিছানায় পড়ে থাকা গর্ভধারিনী মায়ের চিকিৎসা চালাতে গিয়ে নিজের সহায় সম্বল হারিয়ে বাবুল এখন নিঃস্ব। কোন উপায় না পেয়ে তিনি এখন তার মা’কে বাঁচাতে সকলের কাছে সাহায্য চাইছেন।

জানাগেছে, বরিশালের গৌরনদী উপজেলার চন্দ্রহার গ্রামের মৃত দিনমজুর বেলায়েত আলী খানের ছেলে বাবুল খান ছোট বেলা থেকেই দরিদ্র পিতার সংসারের হাল ধরতে নেমে পড়েন সংবাদপত্র বিক্রির কাজে। দিন দিন পাঠক মহলে সংবাদ পত্রের চাহিদা কমে যাওয়ায় এক সময় পেশা বদল করে দিন মজুরি শুরু করেন। এভাবেই গর্ভধারিনী মাকে নিয়ে চলছিল তার অভাবের সংসার। ইতোমধ্যে তিনি বিয়ে করে সংসার গড়েন। সেই সংসার তার বেশীদিন টেকেনি। অভাবের তাড়নায় স্ত্রী তাকে ছেড়ে চলে যান। ওই সংসারে তার একটি মেয়ে রয়েছে। সে তার নানা- নানির কাছে থাকে। অভাব অনটনের সংসারে স্ত্রী বাবুলকে ছেড়ে গেলেও বাবুল তার মাকে ছাড়েননি।

নিজের সামর্থ্যরে সবটুকু দিয়ে আগলে রেখেছেন বৃদ্ধ মা’কে। এমনি অবস্থায় পুত্রবধূ ও নাতি হারানোর কষ্টে ২০১৯ সালের জানুয়ারিতে স্ট্রোক করেন বাবুলের মা সুরাতি বেগম (৭৫)। এতে তার কোমর থেকে শরীরের নিচের অঙ্গ-প্রত্যঙ্গ অচল হয়ে যায়। দরিদ্র অসহায় বাবুল নিজের শারীরিক পরিশ্রমে অর্জিত অর্থ ও পৈত্রিক ভিটেমাটি বিক্রি করে মায়ের চিকিৎসা চালায়।

কিছু দিন চিকিৎসা চালানোর পর তার মা একটু সুস্থ হয়ে ওঠেন। মায়ের চিকিৎসায় সহায় সম্বল হারিয়ে বাবুল তখন তার মাকে নিয়ে আশ্রয় নেন পার্শ্ববর্তী উজিরপুর উপজেলার পশ্চিম বামড়াইল গ্রামের মামার বাড়িতে। এরই মধ্যে ২০২০ সালের ডিসেম্বরে বাবুলের মা’ দ্বিতীয় দফা স্ট্রোক করেন। এবার তার সারা শরীর অচল হয়ে যায়। ফলে পুরোপুরি বিছানায় পড়ে যান তিনি। সহায় সম্বল হারানো বাবুল নিজের শারীরিক পরিশ্রমের অর্থদিয়ে এতদিন কোন মতে মায়ের চিকিৎসা চালিয়ে আসছিলেন। গত কয়েক দিন ধরে তার মায়ের শরীরের বিভিন্ন স্থানে পচন শুরু হয়েছে। এখন তার চিকিৎসায় অনেক অর্থের প্রয়োজন। হতদরিদ্র বাবুলের পক্ষে তা যোগার করা সম্ভব হচ্ছেনা।

এ অবস্থায় মৃত্যু পথযাত্রী গর্ভধারিনী মা’কে বাঁচানোর জন্য হকার বাবুল প্রধানমন্ত্রী ও দেশের সকল বিত্তবান মানুষের কাছে সাহায্য চাইছেন।

বাবুলকে সাহায্য পাঠানোর ঠিকানাঃ মোঃ বাবুল খান, প্রযত্নে মৃত আয়নাল বিশ্বাসের বাড়ি, গ্রামঃ পশ্চিম বামরাইল, পোঃ বামরাইল, উপজেলাঃ উজিরপুর, জেলাঃ বরিশাল। মোবাইল-০১৬৩২৬৬১২৫৮ (বিকাশ), সঞ্চয়ী হিসাব নং-৭০১৭৪১১৩৫২৮২৫ ডাচবাংলা এজেন্ট ব্যাংকিং বামরাইল শাখা, উজিরপুর, বরিশাল।