গরুর হাটে চাঁদাবাজি বন্ধে বিএমপি কমিশনারের কঠোর হুঁশিয়ারি

প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার মো, শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) বলেছেন, ‘স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট দূরত্বের খুঁটিতে পশু বেঁধে কোরবানির পশুর হাট পরিচালনা করুন। ক্রেতা বিক্রেতা উভয়কেই স্বাস্থ্যবিধি পালন করতে হবে। পশুর হাটে হাত ধোয়ার ব্যবস্থার পাশাপাশি ক্রেতা এবং বিক্রেতাদের অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে বরিশাল নগরীর কাউনিয়া টেক্সটাইল এলাকায় কোরবানির অস্থায়ী গরুর হাট পরিদর্শনকালে তিনি এ কথা বলেছেন।
এসময় তিনি আরও বলেন, ‘মহামারি করোনার দুর্যোগ প্রতিরোধ করার জন্য এ বছর ঘনবসতিপূর্ণ এলাকায় কোরবানির পশুর হাট বসতে দেয়া হয়নি। পশুর হাটে গরু বা ছাগল এর দুই সারির মধ্যে দূরত্ব বাড়াতে হবে। যাতে মানুষের চলাচলে নিরাপদ দূরত্ব বজায় থাকে।

‘প্রতিটি হাটেই পুলিশ বক্স, সিসি ক্যামেরা নিশ্চিত করাসহ মাইকিং এর ব্যবস্থা করে সামাজিক দূরত্ব নিশ্চিতে প্রচারণার বিষয়ে গুরুত্বারোপ করে বিএমপি কমিশনার আরও গরুর হাটে থাকা নারী উদ্যোক্তাকে উৎসাহ প্রদান করেন এবং গরুর হাটে কোন প্রকার চাঁদাবাজি না হয় সে বিষয়ে কঠোর হুঁশিয়ারি দেন।

পাশাপাশি কোন ক্রেতা বা বিক্রেতা হাটে এসে কোন প্রকার প্রতারণা বা সমস্যার সম্মুখীন হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সরাসরি জানানোর পরামর্শ দিয়েছেন বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান।

গরুর হাট পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. জাকির হোসেন মজুমদার, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. জাকারিয়া রহমান, কাউনিয়া থানার সহকারী পুলিশ কমিশনার মো. আব্দুল হালিম, ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার (উত্তর) এএফএম ফায়েজুর রহমান, কাউনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিমুল করিম প্রমুখ।

Sharing is caring!