গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে জেলা ও মহানগর আ’লীগের উদ্যোগে আলোচনা সভা


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২০

খবর বিজ্ঞপ্তি ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের গণতন্ত্র ও উন্নয়নের ইতিহাসের একটি বিজয়ের মাইলফলক- এই স্লোগান কে সামনে রেখে ৩০ ডিসেম্বর গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে নগরীর সোহেল চত্বর রোডস্থ বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশের জনগণ মহান মুক্তিযুদ্ধের চেতনা, উন্নয়ন ও সমৃদ্ধির পক্ষে ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগের পক্ষে নৌকা প্রতীকে গণরায় প্রদান করে। স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী, ১৫ আগস্ট, জেলহত্যা ও ২১ আগস্টের খুনি এবং সন্ত্রাস-জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক অপশক্তিকে সরাসরি প্রত্যাখ্যান করে দেশের জনগণ।

 

তিনি আরো বলেন, বিএনপি তাদের চিরাচরিত ষড়যন্ত্রের রাজনীতির ধারাবাহিকতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও গণতান্ত্রিক অগ্রযাত্রাকে ব্যাহত করতে এবং জনগণের মধ্যে নির্বাচন নিয়ে নেতিবাচক প্রচারণা ও নির্বাচন কেন্দ্রিক উৎসব-আমেজে স্থবিরতা সৃষ্টি করতে অপতৎরপতা চালায়। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে এবং পরে গণতান্ত্রিক ধারাবাহিকতা বিনষ্টে সারাদেশে বিএনপি-জামায়াত অশুভ জোট আগুন সন্ত্রাস চালায় ও নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে। বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসে শত শত সাধারণ মানুষ নিহত হন। এখনও অসংখ্য মানুষ আগুন সন্ত্রাসে দগ্ধ হয়ে দুর্বিষহ যন্ত্রণা ভোগ করছেন।

 

সভাপতির বক্তব্যে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ এ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা ও সুরক্ষা এবং মহান মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক গণতান্ত্রিক মূল্যবোধে উদ্ভাসিত সমাজ বিনির্মাণ করতে বদ্ধপরিকর। আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ যখন ধারাবাহিক অগ্রগতির মধ্য দিয়ে কাঙ্খিত অভিষ্ঠে এগিয়ে চলেছে, তখনই একাত্তরের পরাজিত অপশক্তি বাংলাদেশের অগ্রযাত্রা ও গণতান্ত্রিক অভিযাত্রাকে ব্যাহত করার নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সকল ষড়যন্ত্র কে প্রতিহত করে গণতন্ত্রের বিজয় ছিনিয়ে এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আনিস, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম, বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নাঈমুল হোসেন লিটু, যুবলীগের পক্ষে অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো মোয়াজ্জেম হোসেন চুন্নু, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মিলন ভূূইয়া, জাতীয় শ্রমিকলীগের বরিশাল মহানগর সাধারণ সম্পাদক পরিমল চন্দ্রসহ আওয়ামী লীগ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এসময় সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, জেলা আওয়ামী লীগের উপ – দপ্তর সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাইয়ুম খান কায়সারসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।