খেলাধূলা তরুণ প্রজন্মকে উৎসাহিত করে- এমপি জ্যাকব

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

এম,নোমান চৌধুরী, চরফ্যাশন প্রতিনিধি ॥ অপরাধপ্রবণতা থেকে দেশকে বাঁচাতে হলে খেলাধূলার বিকল্প নেই উল্লেখ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, খেলাধুলাই তরুণ প্রজন্মকে উৎসাহিত করে। খেলাধূলার কোন বিকল্প নেই।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) ৫টায় চরফ্যাশন উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মুজিববর্ষ উপলক্ষে অয়োজিত বঙ্গবন্ধু আন্তঃ ইউনিয়ন ফুটবল গোল্ডকাপ টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জ্যাকব এসব কথা বলেন। সাবেক উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাতৃভাষা এবং দেশের স্বাধীনতা জন্য নিজের জীবন দিয়েছেন। তার কন্যা শেখ হাসিনা মানুষের উন্নয়নে কাজ করছেন। ভূমিহীনদের জমি ও ঘর দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। যুবকেরা যাতে অপরাধে না জড়ায় সে জন্য প্রত্যেক উপজেলায় বঙ্গবন্ধু আন্তঃকলেজ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট এবং আন্তঃ ইউনিয়ন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছেন।

 

খেলায় ১৮ ইউনিয়নের প্রতিযোগিতায় ফাইনালে উঠে আসে শক্তিশালী দুই ইউনিয়ন। আহাম্মদপুর ইউনিয়ন ও মাদ্রাজ ইউনিয়ন। হাড্ডাহাড্ডি লড়াই করে প্রথমে বিরতির পরপরই মাদ্রাজ প্রথম গোল আহাম্মদপুরের জালে ঢোকায়। খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে আহাম্মদ পুর মাদ্রাজের জালে গোল ঢোকায়। এতে খেলায় ১-১ সমতা ফিরে আসে। টাইব্রেকারে মাদ্রাজ জয় লাভ করে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।