‘খাবার চোর‘ জয়া

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২১

বার্তা ডেস্ক :: এপার-ওপার দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে এবার দেখা যাবে নতুন ধরনের চরিত্রে। কালজয়ী কথাসাহিত্যিক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা ছোট গল্প অবলম্বনে নির্মিতব্য ‘চালচিত্র’নামের সিনেমায় খাবার চোরের ভূমিকায় দেখা যাবে তাকে।

কলকাতার নির্মাতা চিত্র ভানু বসুর পরিচালনায় নির্মিতব্য ওই সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন ‘ফেলুদা’-খ্যাত সব্যসাচী চক্রবর্তীও।

গত ৩১ জানুয়ারি, শনিবার কলকাতার একটি ফাইভস্টার হোটেলে ওটিটি প্ল্যাটফর্ম ‘হিপ্পিক্স’র উদ্বোধনের সময় নতুন এই চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দেওয়া হয়। এসময় জয়া আহসান ছাড়াও অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, নির্মাতা চিত্র ভানু বসুসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকেই উপস্থিত ছিলেন।

এ বিষয়ে একটি ভারতীয় টিভিকে পরিচালক ভানু বসু বলেন, ‘জয়ার মধ্যে গ্রাম্য লুক ধরে রাখার ক্ষমতা আছে। বিসর্জন, বিজয়া, দেবীর মতো সিনেমা করেছেন তিনি। জয়া নিজের স্টারডম ভেঙে ফেলতে পারেন।’

তিনি জানান, ছবির গল্পটি খেতে ভালোবাসে এমন এক গ্রাম্য মেয়েকে ঘিরে আবর্তিত হবে। যাই পায়, তা-ই খেয়ে ফেলে সে। খাবার কিছু না পেলে চুরি করে খায় মেয়েটি। একসময় তাকে গ্রাম থেকে বিতাড়িত হতে হয়। কেন ও কীভাবে বিতাড়িত হতে হয় এবং পরে তার জীবনে কি ঘটে, এসব নিয়েই সিনেমাটি তৈরি হবে। আর এই মেয়ের চরিত্রেই দেখা যাবে জয়া আহসানকে।

নির্মাণের পর ‘চালচিত্র’সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্ম ‘হিপ্পিক্স’-এ মুক্তি পাবে বলেও জানান এই পরিচালক।