ক্ষমতার রাজনীতির প্রত্যক্ষ প্রশ্রয়ে ধর্ষকরা লালিত পালিত হয় : ডাঃ মনীষা চক্রবর্তী

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

সিলেট এমসি কলেজে স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষণ, খাগড়াছড়িতে আদিবাসী নারীকে গণধর্ষণ, সাভারে স্কুলছাত্রী নীলাকে হত্যাসহ সারাদেশে অব্যাহত নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে এবং জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এসময় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী দাবি করেন, ‘ক্ষমতার রাজনীতির প্রত্যক্ষ প্রশ্রয়ে ধর্ষকরা লালিত পালিত হয়। যে কারণে অন্যায় করার পরও পার পেয়ে যাবার এক অসুস্থ সংস্কৃতি চালু হয়েছে দেশজুড়ে। যা বন্ধ করা গেলে ধর্ষণ সহ নারী নির্যাতনের ঘটনা বন্ধ করা সম্ভব।
রোববার সকালে বরিশাল নগরীর অশ্বিনীকুমার (টাউন) হলের সামনে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বরিশাল মহানগর ও জেলা কমিটির আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের ২নং ওয়ার্ড সভাপতি সানু আক্তারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা শাখার আহবায়ক ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের ৭ নং ওয়ার্ড সংগঠক মাসুমা আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বরিশাল মহানগর শাখার দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন শিকদার, সদস্য সৈয়দ মাহিন প্রমুখ।

বক্তারা বলেন, সিলেটে প্রকাশ্য দিবালোকে এম সি কলেজের মত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রাবাসে স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষণের ঘটনা দেশবাসীকে স্তম্ভিত করেছে। বক্তারা অবিলম্বে সিলেটের এমসি কলেজের ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এসময় বক্তারা সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যার সাথে জড়িত মিজানুর রহমানের ও খাগড়াছড়িতে আদিবাসী নারীর ধর্ষণকারী বাঙালি সেটেলারদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এছাড়া বক্তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এবং জনগণকে এই বিচারের দাবিতে ঐক্যবদ্ধ হবার আহবান করেন।

Sharing is caring!