কোস্টগার্ডের অভিযানে জেলিমিশ্রিত ৫শ কেজি চিংড়ি জব্দ, জরিমানা

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২০

মিজানুর রহমান,মোংলা প্রতিনিধি ::

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন ও মৎস্য মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ যৌথ অভিযান পরিচালনা করে জেলিমিশ্রিত ৫শ’ কেজি চিংড়ি জব্দ করেছে। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে খুলনার রুপসাঘাট এলাকায় অভিযান চালিয়ে জেলিমিশ্রিত চিংড়ি জব্দ ও এ ঘটনার জড়িত থাকার অভিযোগে ৪ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার জরিমানা করা হয়।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার ইমতিয়াজ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুরে খুলনার রুপসা ঘাট এলাকায় অবস্থিত চারটি মৎস্য আড়তে অভিযান শুরু করে কোস্টগার্ড ও মৎস্য মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। এসময়ে ওই আড়তগুলোতে থাকা চিংড়িগুলো পরীক্ষা করে মৎস্য মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। একপর্যায়ে জেলিমিশ্রিত ৫শ কেজি চিংড়ি জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রিতু ফিস, মিলন ফিস, বাইজিদ ফিস ও প্রিয় ফিসকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, চিংড়িতে অপদ্রব্য পুশ করার কারণে জনস্বাস্থ্য যেমনি হুমকির মুখে পড়বে তেমনি এসব চিংড়ি বিদেশে রপ্তানী করলে দেশের সুনাম ক্ষণ্ন হবে। বার বার সতর্ক করার পরও এসব অপরাধে জড়িয়ে পড়ছেন মৎস্য আড়তের কর্তাব্যক্তিরা। পরে জেলি মিশ্রিত চিংড়ি মৎস্য মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে যেকোন ধরনের সন্ত্রাসী তৎপরতা,বনদস্যু জলদস্যুদের অপতৎপরতা, মাদক ব্যবসায়ীদের নির্মূল করা সহ ও বন্যপ্রাণী পাচারকারী এবং নিধনকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড বাহিনী নিয়মিত অভিযান চালিয়ে যাবে বলে জানান মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার ইমতিয়াজ আলম।

Sharing is caring!