কেঁদে ফেললেন মৌসুমী

প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

ভোটাধিকার হারানো শিল্পীদের সঙ্গে কাঁদলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী মৌসুমী। গতকাল  বুধবার সন্ধ্যায় বিএফডিসিতে সাংবাদিকদের সামনে চোখের পানি ধরে রাখতে পারেনি প্রিয়দর্শিনী’খ্যাত এই চিত্রনায়িকা।তিনি দাবি করেন, বিগত দুই বছরে মিশা-জায়েদ কমিটি প্রায় ১৮১ জন শিল্পীর ভোটাধিকার খর্ব করেছে। এ সময় তার সঙ্গে ছিল ভোটাধিকার হারানো বেশ ক’জন শিল্পী। মৌসুমীর সঙ্গে গলা মিলিয়ে তারাও তাদের ভোটের অধিকার ফিরে পাওয়ার দাবি জানান। ভোটাধিকার হারানো শিল্পীরা কান্না শুরু করলে সেখানে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।মৌসুমী বলেন, ‘যেসব অনিয়ম হয়েছে, তার সুষ্ঠু সমাধান চাই। আমরা সসম্মানে আমাদের ভোটারদের সদস্যপদ ফিরিয়ে দিতে চাই।

নির্বাচনী প্রতিশ্রুতি হিসেবে তিনি আরও বলেন, ‘বয়স্ক শিল্পীদের নিয়ে আমরা একটা পরিকল্পনা করেছি। বয়সের কারণে যারা এখন সিনেমায় কাজ করতে পারছেন না বা দূরে আছেন- সমিতির পক্ষ থেকে তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার একটা ব্যবস্থা করতে চাই। আমরা শিল্পীরা এক পরিবার হয়ে সারা জীবন থাকতে চাই।

এদিকে, আগামী ২৫ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে এফডিসিতে শুরু হয়েছে শিল্পীদের দৌড়ঝাঁপ। এবারের নির্বাচনে সভাপতি পদে দাঁড়িয়েছেন মিশা সওদাগর। স্বতন্ত্র প্রার্থী হয়ে একই পদে লড়ছেন চিত্রনায়িকা মৌসুমী। আসন্ন নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে আছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

Sharing is caring!