কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে ১২ জেলেসহ মাছধরা ট্রলার ডুবি

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২০

নাসির উদ্দিন বিপ্লব, কুয়াকাটা প্রতিনিধি ॥

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে (হাইরে) আকস্মিক ঝড়ের কবলে পড়ে ১২ জেলেসহ নাম বিহীন একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। বুধবার সন্ধ্যায় এ ট্রলার ডুবির ঘটনা ঘটলেও বৃহস্পতিবার দুপুরে ক্ষতিগ্রস্ত জেলেরা মহিপুরে আসার পর বিস্তারিত জানা গেছে। ট্রলার ডুবির ঘটনার পর সাগরে ভাসমান অবস্থায় হাজী আক্তার গাজীর ট্রলারে ১২জেলেকে উদ্ধার করলেও ডুবে যাওয়া ট্রলার ও জাল উদ্ধার করতে পারেনি।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- ট্রলারের মালিক মিরাজ, জব্বার, নাজমুল, ইলিয়াস, ফরহাদ, সজিব, জুয়েল ভুইয়া, আব্বাছ ও হাসান। তাদের বুধবার গভীর রাতে মৌডুবির নিচকাটা বাজারে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তবে সকল জলে সুস্থ আছেন বলে ট্রলার মালিক মিরাজ মুঠোফোনে নিশ্চিত করেছেন। ওইসব জেলেদের বাড়ী কাজিকান্দা ও মৌডুবির বিভিন্ন এলাকায়।

উদ্ধার হওয়া জেলে জুয়েল ভুইয়া জানান, সোমবার সকালে মৎস্য বন্দর মহিপুর বন্দর থেকে জাইলনি ও প্রয়োজনীয় রসদ নিয়ে ট্রলারটি মাছধরার উদ্দেশে গভীর সমুদ্রে ছেড়ে যায়। বুধবার বিকালে সাগর উত্তাল থাকার কারণে তারা হাইরের কাছে এসে আশ্রয় গ্রহণের চেষ্টা করলেও সন্ধ্যায় আকস্মিক ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। এতে প্রায় ২৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ট্রলার মালিক মিরাজ দাবি করেছেন।

মহিপুর মৎস্য আড়ৎ সমবায় সমিতির সভাপতি মোঃ ফজলু গাজী বৃহস্পতিবার বিকেলে জানান, সব জেলেদের উদ্ধার করা হয়েছে, ট্রলারটি এখনো উদ্ধার করা যায়নি। বৈরী আবহাওয়া থাকায় সমুদ্রগামী বড় ট্রলারগুলো মহিপুরের শিব্বারিয়া নদীতে নিরাপদে আশ্রয় নিয়েছে

Sharing is caring!