কুয়াকাটায় কৃষকের ক্ষেতের ধান কেটে মাথায় করে বাড়ি পৌছে দিল ছাত্রলীগ

প্রকাশিত: ১:১৭ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি॥
কুয়াকাটায় করোনা সংক্রমণের কারণে কৃষকের পাকা ধান কাটতে শ্রমিক না পাওয়ায় এগিয়ে এসেছে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা ক্ষেতের পাকা ধান কেটে দুশ্চিন্তাগ্রস্ত কৃষকের ঘরে তুলে দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় ২২ এপ্রিল (বুধাবার) সকালে কুয়াকাটা পৌর ছাত্রলীগ ও মহিপুর থানা ছাত্রলীগের নেতাকর্মীরা কুয়াকাটা পৌর এলাকার পাঞ্জুপাড়ার কৃষক চান মিয়ার এক বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দেয়।

কৃষক চান মিয়ার আহবানে সাড়া দিয়ে ছাত্রলীগের প্রায় ২০-২৫জন নেতাকর্মি মিলে এ ধান কাটতে সহযোগিতা করেন। কৃষক চান মিয়া জানান, করোনা ভাইরাসের কারনে ধান কাটতে কোন শ্রমিক না পাওয়ায় তিনি দুশ্চিন্তায় ছিলেন, এমন সংকটের মুহূর্তে ছাত্রলীগ আমার ধান কেটে দেওয়া আনেক উপকার হয়েছে। স্থানীয় কৃষকরা জানান, এভাবে একজনের পাশে আরেকজন দাঁড়ালে আমাদের কৃষকের কোন দিন কষ্ট থাকবে না।

ধান কাটতে কৃষকের পাশে এগিয়ে আসা ছাত্রলীগ নেতা আরিফ বিল্লাহ, কাওসার, খাইরুল ইসলাম সংগ্রাম, মেহেদী হাসান বাবু, খোকন খলিফা জানান, কৃষক চান মিয়ার ক্ষেতের ধান কাটতে কোন শ্রমিক পাচ্ছিল না, এমন খবর জানতে পেরে ছাত্রলীগের কুয়াকাটা পৌর শাখা ও মহিপুর থানার শাখার ২০-২৫জন নেতা কর্মীকে নিয়ে আমরা ধান কেটে তার বাড়িতে পৌছে দিয়েছি। ছাত্রলীগ নেতারা বলেন, কোন কৃষকের পাঁকা ধান শ্রমিকের অভাবে কাটতে না পারলে আমাদের খবর দিলে আমরা বিনা পারিশ্রমিকেই ধান কেটে ঘরে তুলে দিয়ে আসব।