কুমারখালীতে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, ভাংচুর, আহত-২০


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

শোভন আহাম্মেদ, কুষ্টিয়া প্রতিনিধি ॥

কুষ্টিয়ার কুমারখালীর চাঁদপুর ইউনিয়নের ধলনগরে মঙ্গলবার সকালে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের ব্যাপক সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। এসময় কমপক্ষে ২০টি বাড়ী-ঘর ভাংচুর করা হয়।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ধলনগর গ্রামের রবি মালিথা ও আফজাল মেম্বার গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কোন্দল বেধেই আছে। এর সূত্র ধরে দুইপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আফজাল মেম্বার গ্রুপের নারীসহ অন্তত ২০ জন আহত হন। এসময় প্রায় ২০টি বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট চালানো হয়।

এলাকাবাসীর অভিযোগ রবি মালিথার নেতৃত্বে উজ্জলসহ ১৫ থেকে ২০ জন দীর্ঘদিন ধরে এলাকায় জমিদখল, চাঁদাবাজি ও মাদক ব্যবসাসহ নানারকম অপকর্মে লিপ্ত। আফজাল মেম্বারসহ এলাকাবাসী প্রতিবাদ করায় বেশ কয়েকবার তাদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে।

কুমারখালী থানার ওসি (ভারপ্রাপ্ত) মামুনুর রশিদ (ভারপ্রাপ্ত) জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মূলত দুইপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।