কিম জং উনের অবস্থা আশঙ্কাজনক!

প্রকাশিত: 5:41 AM, April 21, 2020

অনলাইন ডেস্ক: উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের শরীরে অস্ত্রোপচারের পর তার অবস্থা সঙ্কটাপন্ন বলে দাবি করেছেন এক মার্কিন কর্মকর্তা। মঙ্গলবার মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’কে আরেক কর্মকর্তা জানিয়েছেন, কিমের অসুস্থতার খবর সত্য হলে তা কতটুকু গুরুতর তা নিশ্চিত নয়।

গত ১৫ এপ্রিল দাদার জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত হননি কিম জং উন। এরপর থেকেই তার অসুস্থতা নিয়ে গুঞ্জন শুরু হয়। এর চারদিন আগে এক সরকারি বৈঠকে তাকে সর্বশেষ জনসম্মুখে দেখা গিয়েছিল।

দক্ষিণ কোরিয়া ভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম ডেইলি এনকে’র দাবি, গত ১২ এপ্রিল কিমের হৃদযন্ত্রের অস্ত্রোপচার করা হয়েছে। তাকে বর্তমানে হায়াংসান কাউন্টির একটি বাড়িতে চিকিৎসা দেয়া হচ্ছে।

অতিরিক্ত ধূমপান, স্থূলতা ও অতিরিক্ত পরিশ্রমের কারণে তার হৃদরোগ দেখা দিয়েছে বলে দাবি ওই সংবাদমাধ্যমটির।

ডেইলি এনকে জানিয়েছে, কিমের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তার অস্ত্রোপচার করা মেডিকেল টিমের বেশিরভাগ সদস্যই গত ১৯ এপ্রিল পিয়ংইয়ং ফিরে গেছেন। শুধু অল্প কয়েকজন পর্যবেক্ষণের জন্য তার পাশে রয়েছেন।

তবে এ খবরের সত্যতা এখনও নিশ্চিত করতে পারেনি সিএনএন। তারা মার্কিন গোয়েন্দা বিভাগ, ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল, সিআইএ, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করলেও কেউই এ বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি।

Share Button