কাঠালিয়ায় স্বাস্থ্য সহকারীদের কর্ম বিরতি চলছে

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০
Exif_JPEG_420

মাওলানা খাইরুল আমিন ছগির, কাঠালিয়া প্রতিনিধি ::

ঝালকাঠির কাঠালিয়ায় নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৌষম্য নিরসনের দাবীতে কাঠালিয়া উপজেলায় অনির্দিষ্ট কালের জন্য কর্ম বিরতি পালন করছেন স্বাস্থ্য সহকারীরা। মঙ্গলবার ৪র্থ দিনের মত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মসূচি পালন করেন স্বাস্থ্য সহকারি, সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও ও পরিদর্শকবৃন্দ।

 

কর্মসূচিতে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন কাঠালিয়া শাখার সভাপতি আঃ সোবাহান হাং, সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলাম স্বপন, আলী আজগর, আবু বকর, মামুন হোসেন, রীনা আক্তার বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর মাননীয় প্রধান মন্ত্রী স্বাস্থ্য সহকারীদের বেতন বৌষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। ২০১৮ সালের ২ জানুয়ারি মাননীয় স্বাস্থ্য মন্ত্রী দাবী মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়ার পরেও দাবী বাস্তবায়ন হয়নি। তারপর ২ বছরেও সে দাবী মানা না হলে ২০২০ সালের ফেব্রুয়ারিতে আন্দোলনের পথ বেছে নেন স্বাস্থ্য সহকারীরা।

 

তখন ১ মাসের মধ্যে দাবী বাস্তবায়নের আশ্বাস দেন বর্তমান স্বাস্থ্য মন্ত্রী। কিন্তু প্রায় ৯ মাস অতিবাহিত হলেও আমাদের দাবী বাস্তবায়ন হয়নি। তাই ২৬ নভেম্বর থেকে অনির্দিষ্ট কালের জন্য ফের কর্ম বিরতি শুরু করছেন স্বাস্থ্য সহকারীরা। দাবী আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে জানান তারা।