কাউখালীতে অবৈধ কারেন্ট ও বাধা জাল জব্দ

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২০
কাউখালী সংবাদদাতা ::
পিরোজপুরের কাউখালীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় সন্ধ্যা ও কচা নদীতে অভিযান  চালিয়ে ২২ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট ও বাধা জাল জব্দ করা হয়েছে।
উপজেলা  মৎস্য অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ১১ টা থেকে বুধবার দুপুর পর্যন্ত সন্ধ্যা ও কচা নদীর বিভিন্ন এলাকা থেকে ভ্রাম্যমান আদালত ও মৎস্য অফিস অভিযান চালিয়ে নিষিদ্ধ ২২ হাজার মিটার কারেন্ট ও বাধা জাল ও দুই কেজি ইলিশ মাছ জব্দ করে।  তবে এ সময় কোন জেলেকে আটক করতে পারেননি অভিযানকারীরা।
অভিযানের সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জান্নাতআরা তিথি। পরে অভিযানে জব্দকৃত জাল বুধবার দুপুরের দিকে কাউখালী থানা চত্বর ও লঞ্চঘাট এলাকায় পুড়িয়ে ফেলা হয় এবং জব্দকৃত ২ কেজি ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতআরা তিথি, থানা অফিসার ইনচার্জ মো. নজরুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা ফণী ভূষন পাল।
সহকারী কমিশনার (ভূমি) জান্নাতআরা তিথি বলেন, ইলিশ মাছের প্রজনন মৌসুমে মাছ ধরা নিষিদ্ধ হলেও এসময় এক শ্রেণির অসাধু জেলে উপজেলার সন্ধ্যা ও কচা নদীতে জাল ফেলে মাছ শিকার করতে পারে। এজন্য দিনে ও রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এ অভিযান মাছ ধরার নিষিদ্ধ কালীন পর্যন্ত অব্যাহত থাকবে।

Sharing is caring!