কাঁঠালিয়ায় মুক্তিযোদ্ধা মুনসুর আলীর পরিবার নিয়ে মানবেতর জীবন-যাপন

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

মাওলানা খাইরুল আমিন, কাঠালিয়া প্রতিনিধি ::

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার শৌলজালিয়া ইউনিয়নের কানাইপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ মুনসুর আলী সরদার (৭৫) ১৯৭১ সালে পাক হানাদার বাহীনির বিরুদ্ধে যুদ্ধের সময় অংশ গ্রহণ করার জন্য তিনি নিজ হাতে নৌকা তৈরি করে পার্শ্ববর্তী ভারতের কল্যাণ ঘর হাবরায় প্রশিক্ষণ নিয়ে বাংলাদেশে এসে যুদ্ধে অংশ গ্রহণ করেন। তিনি এখন অর্থের অভাবে পরিবার নিয়ে বসবাস করার জন্য একটি থাকার ঘরও তৈরি করতে পারেননি।

তিনি পার্শ্ববর্তী একটি নির্জন বাড়িতে স্ত্রী ও সন্তানদের নিয়ে অনেক দিন যাবৎ বসবাস করলেও ওই বাড়ীর মালিক ফিরে আসায় মুক্তিযোদ্ধা মুনসুর আলী তার পরিবার নিয়ে ভান্ডারিয়া উপজেলার রাধানগর গ্রামের ফুফুর বাড়িতে আশ্রায় নেন। তার ২টি ছেলে, বড় ছেলে জাকির স্ত্রী ও সন্তানদের নিয়ে ঢাকায় কর্মস্থলে থাকেন ও ছোট ছেলে মহসীন সরদার বর্তমানে বেকার। আর ২টি মেয়ে লিলি ও সালমা আক্তার স্বামীর বাড়িতে বসবাস করছেন।

মুক্তিযোদ্ধা মুনসুর আলী জানান, সাবেক উপজেলা নির্বাহী অফিসার আকন্দ মোহাম্মাদ ফয়সাল উদ্দীনের কাছে একটি ঘর চেয়ে আবেদন করেছিলাম কিন্তু এখন পযন্ত পাইনি।

উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার জানান, বর্তমানে ঘর দেয়ার সুযোগ নেই। যারা বর্তমানে ঘর চেয়ে আবেদন করেছিলেন তাদের মধ্যে যারা পাওয়ার যোগ্য তাদেরকে ঘর দেয়া হয়েছে, মুক্তিযোদ্ধা মুনসুর আলী আমার কাছে আবেদন করেননি, আবেদন করলে পরবর্তীতে পুনরায় ঘর আসলে দেখা যাবে।

Sharing is caring!