কলাপাড়া-ঢাকা রুটে লঞ্চ চলাচলের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

কলাপাড়া প্রতিনিধি ॥

কলাপাড়ায় ঢাকা-পায়রা বন্দর-খেপুপাড়া নৌ রুটে নিয়মিত দোতলা লঞ্চ চলাচলের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে কলাপাড়ার ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। শনিবার বেলা ১১টায় কলাপাড়া লঞ্চঘাট পন্টুন সংলগ্ন সড়কে শত শত মানুষ মানববন্ধনে অংশ নেয়।

দীর্ঘ এক যুগ পরে কয়েক মাস আগে এ রুটে লঞ্চ চলাচল শুরু হয়। কিন্তু অপর একটি লঞ্চ কোম্পানী কলাপাড়া টু ঢাকা রুটে লঞ্চ চলাচল বন্ধের দাবিতে মেরিন আদালতে মামলা দায়ের করলে ঢাকার সাথে চালু হওয়া লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সাধাারণ মানুষসহ ব্যবসায়ীরা বিপাকে পড়েন। পর্যটন এলাকার সকল মানুষ হতবাক বনে যায়। কলাপাড়ার আন্ধারমানিক নৌ পথে কলাপাড়া থেকে পটুয়াখালী, বরিশাল ও ঢাকা রুটে দেশ স্বাধীনের আগ থেকে স্টিমার ও লঞ্চ চলাচল করত।

এ লঞ্চ চলাচল চালু থাকাকালীন কলাপাড়ার ১২টি ইউনিয়নসহ পার্শ্ববর্তী রাঙ্গাবালী ও তালতলী উপজেলার মানুষ চলাচল করত। বর্তমানে লঞ্চ চলাচল হঠাৎ করে বন্ধ হওয়ায় পায়রা তাপবিদ্যুত কেন্দ্র, পায়রা সমুদ্র বন্দরে আসা হাজার হাজার শ্রমিক ও কুয়াকাটায় আসা পর্যটকরা দূর্ভোগে পড়েছেন।

মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা শ্রমিক লীগের সভাপতি হীরা হাওলাদার স্বপন, ব্যবসায়ী জাকির হোসেন, শেখ হাসনাত নিকেল প্রমুখ। বক্তার জরুরী ভিত্তিতে এ ঢাকা- কলাপাড়া রুটে দোতলা লঞ্চ চালুর দাবি প্রধানমন্ত্রী ও নৌ পরিবহন মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

Sharing is caring!