কলাপাড়ায় বিএনপির নির্বাচনী বৈঠকে হামলার অভিযোগ : আহত আট

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২১

মেজবাহউদ্দিন মাননু, কলাপাড়া প্রতিনিধি ॥ কলাপাড়া পৌরসভার সাধারণ নির্বাচনকে কেন্দ্র করে তপ্ত হয়ে উঠেছে। বৃহস্পতিবার বিকেলে বিএনপির প্রার্থী হাজী হুমায়ুন সিকদারের নেছারুদ্দিন সিনিয়র মাদ্রাসা মাঠের পূর্ব নির্ধারিত উঠান বৈঠক পণ্ড করে দেয়া হয়েছে। উঠান বৈঠকের উপস্থিত নেতাকর্মীদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে। এতে পৌর ছাত্রদলের সদস্য সচিব জুয়েল ইকবাল, ছাত্রদলের নেতা সিকদার সালাহউদ্দিন, গাজী সুমন, নুরে এলাহি, জিহাদ হোসেন, এ্যাডভোকেট আবুল হোসেনসহ অন্তত আটজন আহত হয়েছেন। ফলে পূর্বনির্ধারিত নির্বাচনী পথসভা পণ্ড হয়ে গেছে। এসময় সমাবেশস্থলের আসবাবপত্র তছনছ করা হয়েছে।

 

বৃহস্পতিবার বিকেলের এ ঘটনায় সন্ধ্যায় উপজেলা বিএনপি কার্যালয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ এনে এ ঘটনার জন্য উপজেলা ছাত্রলীগের কর্মীদের দায়ী করা হয়েছে। লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও কলাপাড়া উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব এবিএম মোশাররফ হোসেন। তারা পূর্বপরিকল্পিতভাবে পুলিশের উপস্থিতিতে এমন হামলা চালানোর অভিযোগ তুলেছেন। এসময় বিএনপি প্রার্থী হাজী হুমায়ুন কবিরসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বানচালের জন্য এমন হামলার অভিযোগ তুললেন নেতৃবৃন্দ। তারা নির্বাচনী পরিবেশ বজায় রাখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার জানান, আমি একটি নির্বাচনী পথসভায় রয়েছি। বিষয়টি জানতে পারিনি। কলাপাড়া থানার ওসি খোন্দকার মোস্তাফিজুর রহমান জানান, খবর শোনার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। এখন পরিস্থিতি শান্ত এবং পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।