কলাডেমায় ভূমিদস্যুদের হামলায় আহত স্বামী-স্ত্রী হাসপাতালে

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল এয়ারপোর্ট থানাধীন ৩০ নং ওয়ার্ড কলাডেমা এলাকায় ভূমিদস্যুদের হামলায় আহত হয়ে শেবাচিম হাসপাতালে ভর্তি হয়েছেন স্বামী ও স্ত্রী। গত বুধবার ভোররাত চারটার দিকে নিজ বাসায় এ ঘটনা ঘটে।

 

আহতরা হলেন, মৃত আবদুর রব হাওলদারের ছেলে রিয়াজ হোসেন এবং তার স্ত্রী আসমা বেগম। আহত আসমার বোন রেখা জানান, দীর্ঘদিন ধরে আমার বাবা জয়নাল সরদার এর জমি নিয়ে প্রতিবেশী আবুল সরদারের ছেলে মিরাজ, রিয়াজ, মিঠুন ও শান্তদের বিরোধ চলে আসছে।

পৈত্রিক সম্পত্তি নিয়ে আমার বোন আসমা সহ আমাদের পরিবারকে হয়রানি করতে মরিয়া হয়ে উঠছে ভূমিদস্যু মিরাজ ও তার সহযোগীরা। জমি দখল করতে মিরাজ ও তার সহযোগীরা প্রায় সময়ই রেখা, আসমা সহ তাদের পরিবারকে বিভিন্ন ভয়-ভীতি এবং প্রাণনাশেরও হুমকি দিয়ে আসছে। জমি নিয়ে আদালতে মামলা বিচারাধীন। কিন্তু আদালতে মামলা থাকলেও মিরাজ ও তার সহযোগীরা আইনের নিয়মকানুন তোয়াক্কা না করে জোরপূর্বক জমি দখল করতে আসমা ও তাদের পরিবারকে উৎখাত করার চেষ্টা চালায়। এছাড়া মাঝে মধ্যে ভুয়া ডিবি পরিচয়ে কিছু লোক এনে আমাদেরকে ভয় দেখিয়ে স্বার্থ হাসিলের চেষ্টা করেন বলে জানান রেখা।

 

এরই ধারাবাহিকতায় গত বুধবার ভোররাতে মিরাজ, রিয়াজ, মিথুন, সহ অজ্ঞাতনামা কয়েকজন আসমার ঘরের দরজা ভেঙে ঢুকে আসমা ও তার স্বামী রিয়াজের উপর পরিকল্পিতভাবে হামলা চালায়। তাদেরকে লাঠি দিয়ে পিটিয়ে অমানুষিক নির্যাতন চালানো হয়।
স্থানীয়রা আহতদের উদ্ধার করে তাৎক্ষণিক বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেন।

 

এদিকে ঘটনা ভিন্নদিকে প্রবাহিত করতে মিরাজ ও তার সহযোগীরা নিজেদের পুকুরে বিষ দিয়ে মাছ মেরে মামলা ষড়যন্ত্র চালাচ্ছে।
এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে আহত রিয়াজ জানান।