করোনা যোদ্ধা নদী বন্দর কর্মকর্তা এবার নিজেই আক্রান্ত

প্রকাশিত: ১:৪২ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

বরিশাল নদী বন্দর কর্মকর্তা (যুগ্ম পরিচালক) আজমল হুদা মিঠু সরকার। করোনা পরিস্থিতিতে গত ২৫ মার্চ থেকে লকডাউন (অবরুদ্ধ) হওয়া বরিশাল নগরীর ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। ব্যক্তিগত উদ্যোগে নদী বন্দরে রাত যাপন করা কিংবা করোনায় আহার বন্ধ হওয়া মানুষের একবেলা খাবারের ব্যবস্থা করেন তিনি। করোনা মোকাবিলার এই সম্মুখ যোদ্ধা এবার নিজেই করোনা আক্রান্ত হয়েছেন। বিষয়টি গতকাল বুধবার (১৯ আগস্ট) তিনি নিজে নিশ্চিত করেছেন।

মুঠোফোনে আজমল হুদা মিঠু জানান, বেশ কদিন ধরে করোনার পরিচিত উপসর্গ দেখা দেয় তাঁর শরীরে। পরবর্তীতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী গত ১৫ আগস্ট করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন তিনি। পরদিন (১৬ আগস্ট) নগরীর শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিষ্ঠিত আরটি পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী তিনি করোনা পজিটিভ (আক্রান্ত) হন।

বরিশাল নদী বন্দরের প্রিয়মুখ এই কর্মকর্তা আরো জানান, নমুনা পরীক্ষার ফলাফল পাওয়ার সঙ্গে সঙ্গে তিনি বাড়িতে আইসোলেশন (সঙ্গরোধ) অবস্থায় আছেন। নিয়মিত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন সহ করোনা প্রতিরোধে সকল স্বাস্থ্য বিধি অনুসরণ করছেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে লকডাউন হওয়া সময়ে উপার্জন বন্ধ হয়ে যাওয়া এবং বিপদগ্রস্ত ছিন্নমূল মানুষদের প্রতিদিন একবেলা আহারের ব্যবস্থা করেন এই কর্মকর্তা। তাঁর এই আয়োজনে প্রতিদিন শতাধিক মানুষ খাবার পেতেন। পরবর্তীতে এই কর্মকর্তার ব্যক্তিগত উদ্যোগের পাশে দাঁড়ান বরিশাল জেলা প্রশাসন এবং শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন। কর্মস্থলে সততার পুরস্কার স্বরূপ এই কর্মকর্তা এ বছর (২০২০) শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হন।

Sharing is caring!