করোনা মোকাবেলায় বরিশালের ৯৬৭ মসজিদে বিএমপির সচেতনতামূলক প্রচারণা

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২০

স্টাফ রিপোর্টার ::

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বরিশাল মহানগরীর ৯৬৭ টি মসজিদে একযোগে জুমা’র নামাজের পূর্বে জনসচেতনতা মূলক প্রচারণা চালিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। শুক্রবার জুমা’র নামাজের পূর্বে নগরীর মুসলিম গোরস্থান রোড জামে মসজিদে সচেতনতামূলক বক্তব্য রাখেন বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)।

 

এসময় তিনি বলেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর সূচনা লগ্ন থেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে পেশাদারিত্ব ছাপিয়ে মানবিক পুলিশ হিসেবে জনগণের পাশে দাঁড়িয়েছে।

 

তারই অংশ হিসেবে করোনা মহামারী মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে সচেতন করা ও পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে সহ নানাবিধ বিষয় নিয়ে বিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সকল স্তরের সদস্যরা বরিশাল মহানগরের আওতাধীন ৯৬৭ টি মসজিদে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ অপরাধ নিয়ন্ত্রণ তথা নগরের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে জনগণের করণীয় ও বর্জনীয় সম্পর্কে অবহিত করছেন।

 

তিনি আরো বলেন, যেহেতু করোনা মহামারী মোকাবেলায় আইইডিসিআর এবং ডব্লিউএইচও কর্তৃক ঘোষিত স্বাস্থ্য বিধিমালা যেমন, নাক-মুখ ঢেকে সঠিক নিয়মে মাস্ক পরিধান করা, কোনো কিছু স্পর্শ করার পূর্বে এবং পরে ২০ সেকেন্ড ধরে ভালোভাবে সাবান-পানি দিয়ে হাত পরিষ্কার করা, সামাজিক দূরত্ব মেনে চলার কোন বিকল্প নেই সেহেতু যেকোনো মূল্যে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করতে হবে। এক্ষেত্রে পুলিশের পাশাপাশি সমাজের সচেতন নাগরিকদের এগিয়ে আসার আহবান জানান বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান।

 

প্রসংগত, করোনা মোকাবেলায় জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইতিপূর্বে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তৃক মহানগরীতে সচেতনতামূলক র‌্যালী, নগরীর গুরুত্বপূর্ণ স্পটে সচেতনতামূলক সভা ও মাস্ক বিতরণ সহ বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে।