করোনা প্রতিরোধে উপ-পুলিশ কমিশনার খাইরুল আলমের মাস্ক বিতরণ

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতি মোকাবেলায় নগরীতে পথচারী, শ্রমিক ও যাত্রীদের মাঝে মাস্ক বিতরণ করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. খাইরুল আলম।

মঙ্গলবার (২৮ জুলাই) সকাল ১০টার দিকে নগরীর প্রবেশদ্বার নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় নিজ অর্থায়নে এ সুরক্ষা সামগ্রী বিতরণ করেন তিনি।

এসময় করোনার প্রকোপ থেকে সুরক্ষা পেতে মাস্ক ব্যবহারের গুরুত্ব তুলে ধরে প্রচারাভিযান চালান উপ-পুলিশ কমিশনার খাইরুল আলম। পরে ঈদ উপলক্ষে নথুল্লাবাদ বাস মালিক গ্রুপের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন তিনি।

এসময় তিনি বলেন, ‘বৈশ্বিক সংকট কোভিড-১৯ সংক্রমণের প্রাদুর্ভাব চলছে। বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে প্রচারণা, মাইকিং, সাবান দিয়ে হাত পরিষ্কার করা, জীবাণুনাশক স্প্রে ব্যবহারে জনগণকে উদ্বুদ্ধ করা হচ্ছে।
তিনি বলেন, ‘আমরা নিজেরা সচেতন হয়ে অন্যকে সচেতন করে মাস্ক পরে নিজেদের দৈনন্দিন কাজ সম্পাদন করলে ভয়ঙ্কর এ মহামারির বিস্তার থেকে রক্ষা পাব।

এদিকে করোনার বিরুদ্ধে প্রচারাভিযান এবং মাস্ক বিতরণ পরবর্তী ঈদ উল আযহা উপলক্ষে যাত্রী হয়রানি বন্ধে নথুল্লাবাদ বাস মালিক গ্রুপের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন উপ-পুলিশ কমিশনার খাইরুল আলম। পরে বিভিন্ন আঞ্চলিক এবং পরিবহনের কাউন্টার পরিদর্শন ও যাত্রীদের সাথে কথা বলে খোঁজ খবর নেন।

এসময় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. জাকারিয়া রহমান জিকু, সহকারী কমিশনার (এয়ারপোর্ট থানা) নাসরিন জাহান, থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম জাহিদ বিন আলম, পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ মো. ফয়সাল প্রমুখ উপস্থিত ছিলেন।

Sharing is caring!