করোনা আতঙ্কে অনলাইনে বিয়ে, ভিডিও কলে কবুল!

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসের আতঙ্কে ভুগছে গোটা বিশ্ব। এরই মধ্যে বিশ্বের ১৬২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি। এতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮২ হাজার ৬০৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭ হাজার ১৭১ জনের।

বিশ্বের অন্যান্য দেশের মতো ভারতেরও বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। করোনার বিধি-নিষেধের কারণে বিয়ের মঞ্চে হাজির হতে পারলেন না পাত্র। তাই বিয়ের আচার অনুষ্ঠান হলো অনলাইনে! পরিবারের সম্মতি নিয়েই এই নিয়মে সমাপ্ত হলো বিয়ে পর্ব। ভিডিও কলের মাধ্যমে বলানো হলো কবুল।

ভারতের সায়েক আবুল নবীর কন্যার সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল মোহাম্মদ আদনান খানের। পাত্র পাঁচ বছর ধরে থাকেন সৌদি আরবে। বিয়ের জন্য আসবেন দেশে। সব আয়োজন সম্পন্ন হয়ে গেছে। কিন্তু তার মধ্যেই করোনার থাবা। আটকে দেওয়া হয়েছে বিভিন্ন যাত্রাপথ। বিদেশ থেকে দেশে ফেরা অনিশ্চিত হয়ে পড়েছে। দেশে ফিরলেও থেকে যাচ্ছে নানা বিধি-নিষেধ। তাই পাত্রের আসা অনিশ্চিত হয়ে পড়ে।

কিন্তু বিয়ে পেছাতে রাজি নয় দুই পরিবারই। তাই সকলের সম্মতি নিয়ে অনলাইনেই বিয়ে সেরে ফেলার সিদ্ধান্ত নেওয়া হলো। ডিজিটাল যুগে এভাবেই নেটদুনিয়ার ওপর ভরসা রাখলেন সকলে। মুখে হাসি ফুটলো পাত্র-পাত্রীর।

Sharing is caring!