করোনা আক্রান্ত রোগীর বাড়িতে ইআরটি’র শুভেচ্ছা সামগ্রী: বাকরুদ্ধ পরিবার : আপ্লুত প্রতিবেশীরা

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

গৌরনদী প্রতিনিধি ॥ করোনা আক্রান্ত রোগী আব্দুল কাদের হাওলাদারের বাড়িতে শুভেচ্ছা সামগ্রী হিসেবে নানা প্রকার ফল-মূল নিয়ে হাজির ইমারজেন্সি রেসপন্স টিম (ইআরটি)’র সদস্যরা। ঘটনার আকস্মিকতায় বাকরুদ্ধ হয়ে পড়েন আক্রান্ত রোগী ও তার পরিবারের লোকজন। যা দেখে ও শুনে আবেগে আপ্লুত হন রোগীর স্বজন ও প্রতিবেশীরা। ঘটনাটি আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়ন রাংতা গ্রামের।

জানাগেছে, দেশব্যাপী মহামারি করোনা দুর্যোগ শুরু হলে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য এম, জহির উদ্দিন স্বপন নিজ উদ্যোগে সম্প্রতি গৌরনদী-আগৈলঝাড়া উপজেলার স্বেচ্ছাসেবী মানসিকতা সম্পন্ন বেশ কিছু বিএনপির নেতা-কর্মী, যুবক ও তরুণদের নিয়ে ইমারজেন্সি রেসপন্স টিম, সংক্ষেপে (ইআরটি) নামে একটি স্বেচ্ছা সেবাদানকারী টিম গঠন করেন।

ওই টিমের সদস্যরা এলাকার করোনা আক্রান্ত রোগীদের নানামুখী সেবা প্রদানসহ করোনায় মৃত্যু বরণকারীদের লাশ দাফন ও সৎকারের ব্যবস্থা করে আসছেন। তাদের নানাবিধ সেবার অংশ হিসেবে আজ শুক্রবার সকালে ওই টিমের সদস্যরা আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়ন রাংতা গ্রামের করোনা আক্রান্ত রোগী আব্দুল কাদের হাওলাদারের মনোবল বাড়াতে ও তাকে সেবা দিতে শুভেচ্ছা সামগ্রী হিসেবে তার বাড়িতে নানা প্রকার ফল-মূল নিয়ে হাজির হন। আকস্মিক ইআরটি সদস্যদের এ উদ্যোগ দেখে বাকরুদ্ধ হয়ে পড়েন ওই রোগী ও তার পরিবারের লোকজন। যা দেখে ও শুনে আবেগে আপ্লুত হন রোগীর স্বজন ও প্রতিবেশীরা।

এ সময় তারা সাবেক এমপি এম. জহির উদ্দিন স্বপনসহ ওই টিমের সাথে সংশ্লিষ্ট সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও তাদেরকে ধন্যবাদ জানান।

টিমের সদস্য হিসেবে এ সময় উপস্থিত ছিলেন আগৈলঝাড়া উপজেলা বিএনপির নেতা মোঃ আবুল হোসেন মোল্লা, মোঃ এনায়েত হোসেন খান মনু, মোঃ আবুল কালাম মোল্লা, মোঃ হেমায়েত হাওলাদার, দুলাল বালা, মোঃ মামুন আকন, মোঃ হারুন হাওলাদার, মোঃ সেলিম, সাহাবুদ্দিন, মনির, রুবেল ও জুয়েলসহ ওয়ার্ড সদস্যবৃন্দ।