করোনা আক্রান্ত ছিলেন শেবাচিমে মৃত্যু হওয়া এসআই মেজবা উদ্দিন

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া বরগুনা জেলা আর্মড পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মেজবা উদ্দিন (৫৪) করোনা আক্রান্ত ছিলেন। মৃত্যুর পূর্বে গত ২৭ জুন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার নমুনা সংগ্রহ করা হয় এবং ২৯ জুন রাতে পিসিআর ল্যাব থেকে দেওয়া রিপোর্টে তিনি করোনা পজেটিভ শনাক্ত হন। তবে রিপোর্ট আসার আগেই বিকাল সাড়ে ৪টায় শেবাচিম হাসপাতালে তার মৃত্যু হয়। এর আধা ঘণ্টা আগে অর্থাৎ ৪টায় করোনার উপসর্গ নিয়ে এ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন তিনি। সোমবার দিবাগত রাতেই স্বাস্থ্যবিভাগের নিয়ম মেনে পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নের বাদুড়া গ্রামের পারিবারিক গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন করা হয়েছে।

বরিশাল শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, ‘ভর্তির সময় এসআই মেজবা উদ্দিনের রক্তে অক্সিজেনের পরিমাণ কম ছিল। এর ফলে তার প্রচ- শ্বাসকষ্ট ছিলো। অক্সিজেন দেওয়া হলেও কিছুক্ষণের মধ্যেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

বরগুনার আমতলী থানা সূত্রে জানাগেছে, মেজবা উদ্দিন জেলা আর্মড পুলিশে কর্মরত ছিলেন। সেখান থেকে তাকে আমতলী থানায় সংযুক্ত করা হয়। ২৬ জুন জ্বরাক্রান্ত হলে তাকে একই দিন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল বিভাগীয় পুলিশ হাসপাতাল এবং পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল।