করোনার ৮ হাজার ৮৯০ ডোজ টিকা নিয়ে বাবুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের প্রস্তুতি

প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১

আরিফ হোসেন, বাবুগঞ্জ প্রতিনিধি ॥ সারাদেশের ন্যায় বরিশালের বাবুগঞ্জ উপজেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকা প্রদান কর্মসূচি শুরু হবে রোববার। এর উদ্বোধন করবেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। ইতিমধ্যে এ উপজেলায় পৌঁছানো ৮ হাজার ৮৯০ ডোজ টিকা হাসপাতালে সংরক্ষিত আছে। পর্যায়ক্রমে এগুলো প্রয়োগ করা হবে। টিকা প্রদান কর্মসূচির প্রথম ধাপে বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ টি বুথে করোনার টিকা দেয়া হবে। প্রতিটি টিকাদানকারী টিমে দু’জন টিকা প্রয়োগকারী ও চারজন স্বেচ্ছাসেবী থাকবেন। টিকাদান কাজে নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সুবাস সরকার বলেন, রোববার হাসপাতাল থেকে টিকা কার্যক্রম শুরু হবে। এ উপলক্ষে সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। একই দিনে অনেকেই টিকা নিতে আগ্রহ প্রকাশ করেছেন। যারা টিকা নিতে ইচ্ছুক তাদের নিজের এনআইডি ও মোবাইল নম্বরযুক্ত করে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের কাগজ দেখিয়ে তারপর টিকা নিতে হবে।

 

টিকাদান কর্মসূচি কার্যক্রম পরিচালনায় উপজেলা পর্যায়ে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে উপদেষ্টা, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) সভাপতি ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তাকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়েছে।
তবে উপজেলায় কত মানুষ করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন, তা শনিবার বিকেল পর্যন্ত জানতে পারেননি উপজেলার টিকাসংশ্লিষ্ট কর্মকর্তারা। ইতিমধ্যে নিবন্ধন করা ব্যক্তিরা জানতে পারছেন না, কবে নাগাদ তাঁরা টিকা নিতে পারবেন। এ পরিস্থিতিতে রোববার টিকাদান কর্মসূচি শুরু হতে যাচ্ছে। কতজনের নিবন্ধন হয়েছে তা জানাতে না পারলেও সার্ভার দেখে টিকা দেয়া হবে বলে দৈনিক আজকের বার্তা – কে জানান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার সুবাস সরকার।