করোনাভাইরাস ঠেকাতে গো-মূত্র পার্টি

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে গো-মূত্র পানের এক পার্টির আয়োজন করা হয় ভারতের রাজধানী নয়াদিল্লিতে। গতকাল শনিবার কেন্দ্রীয় কার্যালয়ে এই পার্টির আয়োজন করে অখিল ভারত হিন্দু মহাসভা নামে একটি সংগঠন।

সংবাদ সংস্থা রয়টার্স জানায়, এই পার্টিতে কমপক্ষে ২০০ মানুষ যোগ দিয়েছিলেন। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে তারা আনন্দ উল্লাস করে গরুর মূত্র পান করেছেন।

আয়োজনকারীদের বিশ্বাস, গো-মূত্রে কিছু ঔষধি গুণ আছে। তবে বিশেষজ্ঞরা অনেক আগে থেকেই বলে আসছেন, ক্যানসার বা এ জাতীয় রোগ নিরাময়ে গো-মূত্র কোনো কাজে আসে না। আর করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এটি কাজ করবে—এর কোনো প্রমাণ নেই।

ভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাম্প্রতিক এক সাক্ষাৎকারে হিন্দু মহাসভার সভাপতি চক্রপাণি মহারাজ বলেন,  ‘চা পার্টির মতো আমরা গো-মূত্র পার্টি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি। এই সমস্ত গো-মূত্র পার্টিতে আমরা করোনাভাইরাস কী এবং গোজাত পণ্য গ্রহণ করলে কীভাবে এই রোগ থেকে বাঁচা যায় সে সম্পর্কে সাধারণ মানুষকে বোঝাব।’

গো-মূত্র পার্টিতে যোগ দেওয়া ওমপ্রকাশ এক ব্যক্তি বলেন, ‘আমরা ২১ বছর ধরে গো-মূত্র পান করছি। গোবর দিয়ে স্নানও করি। কোনোদিন ওষুধ খাওয়ার প্রয়োজন অনুভব করিনি।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপির একাধিক কেন্দ্রীয় নেতা একাধিকবার গো-মূত্রের ঔষধি গুণের পক্ষে কথা বলেছেন। কেউ কেউ বলেছেন, এটা ক্যানসার সারায়।

Sharing is caring!