করোনাকালেও বরিশালে ২২ খুন

প্রকাশিত: ১:০০ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০২০

মোঃ জিয়াউদ্দিন বাবু ॥ করোনা কালেও থেমে নেই অপরাধ কর্মকাণ্ড। বরং এর মধ্যেই চলেছে হত্যাকাণ্ডের মতো একের পর এক অপরাধ। এক পরিসংখ্যানে দেখা গেছে শুধুমাত্র করোনাকালিন সময়েই বরিশালে ২২ জন খুন হয়েছে। যার মধ্যে রয়েছে জোড়া খুন। চাঁই ব্যবসায়ী বাবা ছেলেকে হত্যা করে ট্রলার ছিনতাই করে অপরাধীরা।

অপরদিকে একই সময়ের মধ্যে খুনের পাশাপাশি উদ্ধার হয়েছে নয় নারী-পুরুষের মৃতদেহ। এখনো যার মৃত্যুর ক্লু খুঁজে পায়নি পুলিশ। এরা খুন হয়েছেন নাকি দুর্ঘটনায় মৃত্যু সেই রহস্য উদঘাটনে চলছে পুলিশি তৎপরতা।

বরিশাল জেলা পুলিশের অপরাধ শাখা থেকে জানা গেছে, চলতি বছরের মার্চ থেকে ২১ জুলাই পর্যন্ত ১৭টি এবং বরিশাল নগরীতে ৫টি হত্যাকা- ঘটেছে।
এছাড়া জেলার বাবুগঞ্জ, আগৈলঝাড়া, মেহেন্দিগঞ্জের কাজিরহাট থানা এলাকায় ১টি করে মোট ৩টি, বানারীপাড়া ও হিজলা উপজেলায় ৩টি করে মোট ৬টি এবং উজিরপুর ও মুলাদী উপজেলায় ২টি করে মোট ৪টি খুনের ঘটনা ঘটে।

অপর দিকে বাকেরগঞ্জের জোড়া খুনের রহস্য উদঘাটন করেছে জেলা পুলিশ। এই ঘটনায় জড়িত তিন জনকে গ্রেফতার করেছে বাকেরগঞ্জ থানা পুলিশ। এছাড়া অন্য খুনের ঘটনায় দায়ের হওয়া মামলার ২০ আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে জেলা পুলিশ।

অপরদিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোঃ জুলফিকার আলী হায়দার জানান, চলতি বছরের মার্চ থেকে শুরু হয়ে ২১ জুলাই পর্যন্ত বিএমপি থানা এলাকায় ৫টি খুনের ঘটনা ঘটে। এছাড়া অজ্ঞাত ৪টি মরদেহ উদ্ধার করা হয়েছে।