এরশাদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:১৮ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০১৯

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বেলা পৌনে ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সংসদ সদস্যসহ বিভিন্ন দলের রাজনৈতিক নেতারা অংশগ্রহণ করেন।

এর আগে সকাল ১০টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘর থেকে এরশাদের মরদেহ নিয়ে সংসদ ভবনের উদ্দেশে রওনা দেয় লাশবাহী অ্যাম্বুলেন্স। গতকাল রোববার বাদ জোহর ক্যান্টনমেন্ট জামে মসজিদে এরশাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।এদিকে এরশাদের মৃত্যুতে আজ থেকেই তিন দিনের শোক পালন করছে জাতীয় পার্টি। সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য এখন এরশাদের মরদেহ নেওয়া হচ্ছে কাকরাইলে জাতীয় পার্টির অফিসে। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর বাদ আছর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এর পর এরশাদের মরদেহ আবারও সিএমএইচের হিমঘরে রাখা হবে।

আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় হেলিকপ্টার যোগে জাতীয় পার্টির চেয়ারম্যানের মরদেহ রংপুরে নেওয়া হবে। সেখানে রংপুর জেলা স্কুল মাঠে/ ঈদগাহ মাঠে বাদ জোহর তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। এদিন বিকেলেই ঢাকায় এনে সামরিক কবরস্থানে দাফন করা হবে এরশাদকে।

উল্লেখ্য, জাপা চেয়ারম্যান ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার সকাল ৭টা ৪৫ মিনিটে মারা যান। রক্তে হিমোগ্লোবিনের স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন এরশাদ।