এবায়দুল্লাহ মসজিদে আগুন: আড়াই ঘণ্টা অন্ধকারে নগরীর বাণিজ্যিক এলাকা

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বৈদ্যুতিক গোলযোগ ও অগ্নিকাণ্ডের কারণে টানা আড়াই ঘণ্টা অন্ধকারে নিমজ্জিত ছিল নগরীর প্রাণকেন্দ্র ও অন্যতম বাণিজ্যিক এলাকা সদর রোড, গির্জামহল্লা এবং চক বাজার এলাকা। এর ফলে দুর্ভোগে পড়তে হয়েছে ওই এলাকার বাসিন্দা এবং ব্যবসায়ীদের। তবে বিদ্যুৎ বিভাগ বলছে আড়াই ঘণ্টা নয়, বরং দুই ঘণ্টা বিদ্যুৎ ছিল না ওই এলাকায়।

ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি’র বরিশাল নগরীর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কেন্দ্র-২ এর অধীনস্ত আমানতগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের সহকারী ফারুক হোসেন জানান, রাত ১০টার দিকে নগরীর চকবাজার এলাকার একটি পয়েন্টে বিদ্যুতের ফিউজ কেটে যায়। এর পরপরই সেখানকার এবায়দুল্লাহ মসজিদে শর্টসার্কিট হয়ে বিদ্যুতের মিটার পুড়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফলে অন্যান্য গ্রাহকদের নিরাপত্তার স্বার্থে ১০টা ২৮ মিনিটে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়। পরে ত্রুটিপূর্ণ বিদ্যুৎ ব্যবস্থার উন্নতি করে রাত সাড়ে ১২টার দিকে সংযোগ স্থাপন করা হয়েছে।

অপরদিকে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে, রাত সাড়ে ৯টার দিকে এবায়দুল্লাহ মসজিদে অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাদের টিম সেখানে ছুটে যায়। তার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন। তাই মসজিদে আগুন নেভানোর কাজ করতে হয়নি তাদের।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন, বৈদ্যুতিক গোলযোগের অজুহাতে টানা আড়াই ঘণ্টা সদর রোড, গির্জামহল্লা, চকবাজার এলাকায় বিদ্যুৎ সংযোগ ছিল না। এর ফলে ওই দীর্ঘ সময় অন্ধকারে থাকতে হয়েছে তাদের। বিদ্যুৎ বিভাগে একের পর এক ফোন করার পরে রাত সাড়ে ১২টার দিকে পুনরায় বৈদ্যুতিক সংযোগ চালু করে তারা।