এক বিছানায় নারী-পুরুষ, ‘বিগ বস’ বন্ধের দাবি

প্রকাশিত: 1:27 PM, October 11, 2019

আবারও সমালোচনায় পড়েছে সালমান খানের বিতর্কিত রিয়েলিটি শো বিগ বস-১৩। অশ্লীলতার অভিযোগ এনে বিগ বস-১৩ শো নিষিদ্ধ করার দাবি তুলেছেন গাজিয়াবাদের বিজেপি বিধায়ক নন্দ কিশোর গুজ্জর। এ বিষয়ে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে চিঠিও লিখেছেন গাজিয়াবাদের ওই বিধায়ক। তার অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই শো এর নির্মাতাদের কাছ থেকে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবরে বলা হয়, চিঠিতে বিজেপি বিধায়ক নন্দ কিশোর গুজ্জর লিখেছেন, ‘এই শো ভারতীয় সংস্কৃতির বিরোধী। বিশেষ করে এই শোতে যে ঘনিষ্ঠ দৃশ্যগুলি তুলে ধরা হয় তা অত্যন্ত আপত্তিকর। বিশেষ করে বিভিন্ন সম্প্রদায়ের মানুষ যেভাবে বিছানা ভাগ করে নেন তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। একদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের হারানো গৌরব ফিরিয়ে আনার চেষ্টা করছেন অন্যদিকে এ ধরনের শো ভারতীয় সংস্কৃতিকে অপমান করছে।

তবে শুধু এই বিজেপি বিধায়কই নন, বিগ বস ১৩ শো-র বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ তুলে তা নিষিদ্ধ করার দাবি তুলেছেন উত্তর প্রদেশের নব নির্মাণ সেনা প্রধান। তিনি জানান, যতক্ষণ না এই শো বন্ধ করা হবে ততক্ষণ পর্যন্ত তিনি কোনো খাবার খাবেন না। তবে বিগ বস-১৩ শো’র বিরুদ্ধে এই অভিযোগের পরিপ্রেক্ষিতে এখনো পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।গত ২৯ সেপ্টেম্বর কালারস টিভিতে শুরু হয়েছে ‘বিগ বস’ রিয়েলিটি শোর ১৩তম সিজন। ওই অনুষ্ঠানের অন্যতম অংশ ‘বেড ফ্রেন্ড ফরএভার’। এই অংশকেই ‘আপত্তিকর’ ও ‘অশ্লীল’ অভিহিত করে অভিযোগ করা হচ্ছে।

Share Button