একা মরবো কেন? করোনা ছড়াতে আক্রান্ত ব্যক্তি ঘুরল ২ হোটেল

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২০

পুরো বিশ্বে করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। প্রতিনিয়তই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এ ভাইরাস থেকে সুরক্ষা পেতে মানুষকে সচেতন হতে ও নিরাপদে থাকতে পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। এর মধ্যে এই ভাইরাসে আক্রান্ত এক জাপানি ব্যক্তি করোনাভাইরাস ছড়িয়ে দেওয়ার জন্য বার ও হোটেলে ঘুরে বেড়িয়েছেন। জাপানের গামাগোরির শহরে এ ঘটনা ঘটেছে।

যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ইনডিপেন্ডেন্ট এক প্রতিবেদনে জানিয়েছে, বুধবারওই লোকের বাবা-মা দু’জনেই করোনাভাইরাসে আক্রান্ত হন। পরে তিনিও এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে হাসপাতালের পরীক্ষায় ধরা পড়ে। পরের দিন তার জন্য উপযুক্ত মেডিকেলে কোনও স্থান না পাওয়া পর্যন্ত তাকে বাড়িতেই অবস্থান করতে বলা হয়েছিল। কিন্তু ওই লোক পরিবারের একজন সদস্যকে জানান যে, তিনি ছোট উপকূলীয় শহরটির দু‘টি বার ঘুরে দেখার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি পরিবারের ওই সদস্যকে সে সময় বলেন- আমি ভাইরাস ছড়াতে যাচ্ছি।

জানা গেছে, ওই ব্যক্তির বয়স প্রায় ৫০। তিনি সিদ্ধান্ত নেওয়ার পর পায়ে হেঁটে একটি ‘পাব’এ যান। এরপর একটি ট্যাক্সি নিয়ে ফিলিপিনো বারে যান এবং কাস্টমারদের জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ কথা শুনে উপস্থিত কর্মীরা স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষকে ডেকে আনেন এবং পুলিশে খবর দেন। কিন্তু লোকটি ততক্ষণে একটি ট্যাক্সি নিয়ে বাড়িতে চলে যায়।