এই পরিস্থিতিতে পরিবারের সঙ্গে থাকতে চান জেমি ডে

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২০

ঢাকায় থাকলেও বাংলাদেশ ফুটবলের প্রধান কোচ জেমি ডে’র মনটা পড়ে আছে ইংল্যান্ডে। প্রতিদিন একাধিকবার ফোন করছেন দেশে, কথা বলছেন স্ত্রী-সন্তানদের সঙ্গে।

সেখানেও যে আক্রমণ করেছে করোনাভাইরাস! বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাবে অনেক কিছুর মতো বন্ধ হয়ে যাচ্ছে খেলাধুলাও। বিশ্বকাপ বাছাইয়ের বাংলাদেশের যে চারটি ম্যাচ বাকি আছে, সেগুলোও স্থগিত করা হয়েছে। এমন অবস্থায় জেমি ডে দেশেই চলে যেতে চান।

‘এমন পরিস্থিতিতে আমারে পরিবারের সঙ্গে থাকাটা গুরুত্বপূর্ণ। এখানে আমি ভয়ে আছি। কারণ, বাংলাদেশে রোগটি এসেছে। আমি বাফুফের সঙ্গে কথা বলবো পরবর্তী পরিকল্পনাগুলো নিয়ে’- বলছিলেন জেমি ডে।

কোচ ছুটি চাইলে দিয়ে দেবে বাফুফে। আজ (সোমবার) বাফুফে সাধারণ সম্পাদক এ প্রসঙ্গে বলেছেন, ‘এই পরিস্থিতিতে সবাই ছুটি চাচ্ছেন। আমরাও তাদের ছুটি দেব। তারা পরিবারের সঙ্গে থাকতে চান। তাছাড়া এখানে আক্রান্ত হলে দেশে ফিরতেও সমস্যা হবে। বিষয়টি ন্যাশনাল টিমস কমিটিকে জানিয়েছি। সিদ্ধান্ত যা পাব, সেটা তাদের জানিয়ে দেয়া হবে।’

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের বাকি চার ম্যাচের সিডিউল ছিল এমন- ২৬ মার্চ সিলেটে আফগানিস্তানের বিরুদ্ধে, ৩১ মার্চ দোহায় কাতারের বিরুদ্ধে, ৪ জুন ঢাকায় ভারতের বিরুদ্ধে এবং ৯ জুন ঢাকায় ওমানের বিরুদ্ধে।