উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

মো. জিয়াউদ্দিন বাবু ॥ অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে পছন্দের ঠিকদার নিয়োগ দেয়া ও বাতিল করার অভিযোগে বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

রোববার বাবুগঞ্জ সহকারী জজ আদালতে নগরীর বান্দ রোডের মেসার্স পিওর এন্টারপ্রাইজের মালিক মিজানুর রহমান মামলাটি দায়েল করেন। মামলায় বিবাদীরা হলেন আরএমও, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মেডিকেল অফিসার, উপজেলা বন কর্মকর্তা, বরিশাল সিভিল সার্জন ও বাবুগঞ্জ বাহেরচর ক্ষুদ্রকাঠির ঠিকাদার শফিকুল রহমান খান। মেসার্স পিওর এন্টারপ্রাইজের মালিক মিজানুর রহমান বর্তমানে মেহেন্দিগঞ্জ ও বাবুগঞ্জ এবং বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ঠিকাদার হিসাবে দায়িত্ব পালন করেছেন।

 

 

২০২০ সানের ১৫ ডিসেম্বর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ২০২০-২১ অর্থ বছরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য পথ্য সামগ্রী মনোহরী সহ ময়লা কাপড় ধোলাই করতে ঠিকাদার নিয়োগ দরপত্র আহবান করেন। ওই দরপত্রে ২৪টি শর্তাবলী উল্লেখ করা হয়। এতে ৩১ ডিসেম্বর ঠিকাদার মিজানুর রহমান কাজ পেতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে দরপত্র দাখিল করেন। ঠিকাদার মিজানুর রহমানের কাগজপত্র ঠিক থাকলেও মিজানুর রহমানকে দরপত্রের কার্যাদেশ দেয়া থেকে বঞ্চিত করা হয়।